Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসনিাকে হত্যাচেষ্টায়ও খালেদা জিয়ার দল বিএনপি জড়িত ছিলো, সিলেটে হানিফ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ৫:১৭ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, স্বাধীনতা বিরোধী চক্র শুধু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কেবল হত্যা করেই ক্ষান্ত হয়নি, বঙ্গবন্ধু পরিবারে তাদের ভয় ছিলো- আওয়ামী লীগ দল নিয়ে ভয় ছিলো তাদের - তাই পরবর্তীতে গ্রেনেড হামলা করে শেখ হাসনিাকে হত্যাচেষ্টা চালায় এই চক্র। বঙ্গবন্ধু হত্যায় যেভাবে বিএনপি প্রত্যক্ষভাবে জড়িত ছিলো ঠিক তেমনি শেখ হাসনিাকে হত্যাচেষ্টায়ও খালেদা জিয়ার দল জড়িত ছিলো। তা না হলে তৎক্ষালীন ক্ষমতাসীন দল বিএনপি ওই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার করতো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাতাদবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ রোববার (২২ আগস্ট) দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পিরোজপুর এলাকার ময়ুরকুঞ্জ কনভেনশন হলে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। মাহবুব উল আলম হানিফ আরও বলেন, এ দেশে শেখ হাসিনার নেই কোনো বিকল্প। এ দেশের উন্নয়ন কীভাবে করতে হয়, এ দেশের মানুষের ভাগ্য কীভাবে পরিবর্তন করতে হয় তা কেবল শেখ হাসিনা সরকারই জানেন।
দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. মো. শামীম আহমদের পরিচালনায় তিনি আরো বলেন, আওয়ামী লীগ জ্বালাও পোড়াও রাজনীতিতে বিশ্বাস করেনা। দেশের মানুষের স্বার্থে আওয়ামী লীগ রাজনীতি করেন। একুশে আগষ্ট ও ১৫ আগষ্ট সম্পর্কে হানিফ বলেন, দুটোই একই সূত্রে গাঁথা। শেখ হাসিনা ও আওয়ামী লীগকে ধ্বংস করতেই তারেকের নেতৃত্বে এ হামলা করা হয়।
হানিফ আরো বলেন, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রতীক নৌকা। দেশ স্বাধীন হওয়ার আগেও ৭০ এর নির্বাচনে নৌকা বিজয়ী ছিল। এখনও বিজয়ের বেশে নৌকা আছে, এবং থাকবেই। সিলেট-৩ আসন নির্বাচনে নৌকা ভোট দিয়ে বিজয়ী করতে নেতাকর্মীদের আহ্বান জানান তিনি। হাবিব তরুণ প্রার্থী। তার চুখে মুখে শুধু উন্নয়নের চিত্র। একবার তাকে সুযোগ দিলে আমার বিশ্বাস সিলেট-৩ আসনের রূপরেখা পাল্টে যাবে। উন্নয়নের জোয়ার বইবে। সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন। এছাড়াও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এড. লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ