Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা সীমান্তে বিজিবির উদ্ধারকৃত ৯ টি বন্যপ্রাণী বনবিভাগের কাছে হস্তান্তর

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ৩:৪০ পিএম

ভারতে পাচারের সময় সাতক্ষীরার বিভিন্ন সীমান্ত থেকে উদ্ধারকৃত নয়টি বন্যপ্রাণি বনবিভাগের কাছে হস্তান্তর করেছে বিজিবি।
রোববার (২২ অাগস্ট) দুপুরে সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে বন্যপ্রাণীগুলো হস্তান্তর করেন, বিজিবি অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ আল-মাহমুদ।
বন বিভাগ পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্চের বুড়িগোয়ালীনি ফরেস্ট স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ ও ফরেস্ট গার্ড দেলোয়ার হোসেন এসব বন্যপ্রাণিগুলো নিজেদের জিম্মায় নেন। বন্যপ্রাণীগুলো হচ্ছে, একটি ঈগল,ছয়টি খরগোশ ও দুইটি ভোঁদড়।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মাদ আল -মাহমুদ জানান, চোরাকারবারীরা এসব বন্যপ্রাণিগুলো সাতক্ষীরার বিভিন্ন সীমান্ত দিয়ে
ভারতে পাচারের চেষ্টা করছিল। সীমান্তে বিজিবির নিয়মিত টহলকালে বন্যপ্রাণিগুলো উদ্ধার করা হয়। তবে কোনো চোরাকারবারীকে আটক করা সম্ভব হয়নি।
বুড়িগোয়ালীনি ফরেস্ট স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ জানান, সুন্দরবনে বন্যপ্রাণি রক্ষায় বন বিভাগ সব সময় তৎপর রয়েছে। বিজিবির কাছ থেকে নেওয়া বন্যপ্রাণীগুলো দ্রুত সময়ের মধ্যে সুন্দরবনের ভিতরে অবমুক্ত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ