Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনাক্ত কমলেও বাড়ছে মৃত্যু

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

জেলা-উপজেলা পর্যায়ে করোনা শনাক্তের হার কমে আসলেও মৃত্যু কমছে না। ডেল্টাসহ কয়েকটি ভয়াবহ ধরন ছড়িয়ে পড়ায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে অনেকের মৃত্যু হচ্ছে বলে ধারণা সংশ্লিষ্টদের। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৩২ জন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ১২ দশমিক ৭৩ শতাংশ। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ৮৩৫ জন। এ পর্যন্ত মারা গেছেন ১১৭০ জন।
নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালীতে নতুন করে আরো ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে গত দুই দিনে কোনও মৃত্যু নেই। গত ২৪ ঘণ্টায় ৫৫৩ জনের করোনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৭৬ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৩.৪৩%।

যশোর ব্যুরো জানায়, যশোর গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গতকাল ২ জনের মৃত্যু হয়েছে। দুই জনই রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৮৮ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময় উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ৩০ জন।
খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২১১ জনের। বিভাগের মধ্যে সর্বোচ্চ পাঁচজনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। এছাড়া খুলনায় চারজন, যশোরে দুইজন, মাগুরা ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

বরিশাল ব্যুরো জানায়, মৃত্যুর মিছিলে যুক্ত হয়েছেন আরো ৬ জন। ৪৮ ঘণ্টায় বরিশাল মহানগরীতে ১জন এবং উজিরপুরে দু’জন ও মেহেদিগঞ্জে ১ জন ছাড়াও পটুয়াখালী ও ভোলাতে ১ জন করে মোট ৬ জনের মৃত্যু হয়েছে। ১ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষায় ২৭৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনায় এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১১জনের মৃত্যু হয়েছে। জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। তাদের মধ্যে ৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য ৭ জন করোনা উপসর্গ নিয়ে মারা যান।
সিলেট ব্যুরো জানায়, গত ঘণ্টায় আরো ১২ জন মারা গেছেন সিলেটে। তবে মৃত্যু বাড়লেও শনাক্তের সংখ্যা কমে গেছে অনেকটাই। এ সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০০ জন। শুক্রবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮ টার মধ্যে বিভাগে মারা গেছেন ১২ করোনা রোগী।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় আরো ১ জনের মৃত্যু হয়েছে। তিনি সোনারগাঁয়ের বাসিন্দা। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৩০৭ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫২২ জনের। এতে আক্রান্ত হয়েছে ১০৫ জন।

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৮ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ১৪৬ রোগী চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে আক্রান্ত রোগীর সংখ্যা ১০৯ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৩৭ জন।

সাতক্ষীরায় করোনা সংক্রমন ও মৃত্যুর হার নিম্নমুখি, তিন দিনে পাঁচজনের মৃত্যু
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, গত তিন দিনে মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এই পাঁচজনের মৃত্যু নিয়ে সাতক্ষীরায় এ পর্যন্ত করোনা উপসর্গে মারা গেছেন ৬৮৫ জন। আর করোনা পজিটিভ নিয়ে মারা গেছেন ১০০ জন।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এদিকে নতুন করে জেলায় ৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। ২৪৯ নমুনা পরীক্ষায় ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ১৩ দশমিক ৪ ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ