Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জয়ার প্রশংসায় পঞ্চমুখ কলকাতার ঋত্বিক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২১, ১২:২০ পিএম

দুই বাংলার দর্শকের কাছে দারুণ জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। দেশের চলচ্চিত্রের পাশাপাশি নিয়মিত কাজ করছেন টলিউডের চলচ্চিত্রে। শুক্রবার (২০ আগস্ট) কলকাতার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তার অভিনীত ‘বিনিসুতোয়’ চলচ্চিত্র। এতে জয়ার সঙ্গী হয়েছেন টালিউড অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। অভিনেত্রী জয়ার অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ তিনি।

ঋত্বিক চক্রবর্তী বলেন, ‘‘অভিনেতা হিসেবে যখন কাজ করি, তখন আলাদা করে রসায়নের বিষয় মাথায় রাখি না। চিত্রনাট্য, মুহূর্ত সব মিলিয়ে হয়তো পুরো বিষয়টা জমাট বাঁধে। শিল্পী ভালো হলে, তারা হয়তো দৃশ্যে আরো পরত যোগ করেন। খুব খারাপ অভিনেতা হলেও আমি বুঝতে পারি না, ভালো করছেন নাকি খারাপ করছেন। তবে জয়া খুব উঁচু দরের অভিনেত্রী। আর এটা জানি বলেই বলছি, ‘বিনিসুতোয়’ ওকে ভালো লাগবে।’’

‘বিনিসুতোয়’ চলচ্চিত্রে কাজল ও শ্রাবণীর ভূমিকায় অভিনয় করেছেন ঋত্বিক ও জয়া। মধ্য তিরিশের এই দুই মানুষের একে অপরের সঙ্গে পরিচয় হয় একটি রিয়েলিটি শোয়ের অডিশনে। দুজনের জীবনের গল্পে বেশ কিছুটা মিল থাকায় খুব তাড়াতাড়িই পরস্পরের সঙ্গে মিশে যান তারা। কিন্তু এরই মাঝে এক দুর্ঘটনায় আহত হন শ্রাবণী। দ্রুত তাকে ডাক্তারের কাছে নিয়ে যান কাজল। যাওয়ার পথে তারা এক অপরের সঙ্গে শেয়ার করেন জীবনের ঘাত-প্রতিঘাতের গল্প।

এছাড়াও চলচ্চিত্রটিতে আরো অভিনয় করেছেন—কৌশিক সেন, চান্দ্রেয়ী ঘোষ, সমন্তক দ্যুতি মৈত্র প্রমুখ। ২০১৯ সালে এর নির্মাণকাজ শেষ হওয়ার পর মহামারি করোনার কারণে থমকে ছিল মুক্তি। অবশেষে কলকাতার কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পেলো এটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ