Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার সারাদেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে : সাংবাদিকদের মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার সারাদেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। বরিশালে সদর ইউএনও’র বাসভবনে ক্ষমতাসীন দলের কর্মীদের হামলার ঘটনা দেখেন, আসিফ নজরুলের রুমে কিভাবে তালা লাগিয়ে দিয়েছে? কিভাবে তাকে থ্রেট করা হচ্ছে? এটাকে কি কোনো সভ্য গণতান্ত্রিক দেশ বলবেন? এটা তো পাকিস্তানিদের থেকেও খারাপ।

গতকাল বৃহস্পতিবার স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ফখরুল বলেন, শুধু বরিশাল কেনো? সারাদেশে এরকম সন্ত্রাসের রাজত্ব তারা কায়েম হয়েছে। এখন লেট লুজ। এটা একটা সন্ত্রাসের রাজত্ব, এটা তো একটা রেইন অব টেরোর।
গত মঙ্গলবার মহানগর বিএনপির নবগঠিত কমিটির নেতা-কর্মীরা সকালে জিয়াউর রহমানের কবরে পুম্পমাল্য অর্পনের কর্মসূচিতে নেতা-কর্মীদের ওপর পুলিশি হামলার আচরনে বিএনপি মহাসচিব ক্ষোভ প্রকাশ করে বলেন, একটা সম্পূর্ণ শান্তিপূর্ণ কর্মসূচি হওয়ার কথা। চারদিক থেকে নেতা-কর্মীরা এসে যেটা বরাবর করে এখানে নেতার কবরে ফুলের স্তবক দিয়ে, জিয়ারত করে, মোনাজাত করে তারা চলে যায় এবং সেটাই ছিলো উদ্দেশ্য। নতুন একটা কমিটি হয়েছে কর্মীদের একটা আবেগ ছিলো। সেই আবেগ নিয়ে তারা সেদিন এখানে এসছিলো।

তিনি বলেন, কিছুতেই একটা ভালো জমায়েত হয় সেটা তারা সহ্য করতে পারে না এবং তখন তারা অস্ত্র নিয়ে আক্রমণ করে। পুলিশ নিজেরা ১৮৭ রাউন্ড গুলি করার কথা স্বীকার করেছে। আমি এফআইআরটা দেখেছি। এফআইআরের মধ্যে বলা হয়েছে যে, ১৮৭ রাউন্ড গুলি করা হয়েছে। এ কিরে ভাই! এটা একটা গণতান্ত্রিক দেশ যে আমরা একেবারে গণতান্ত্রিক একটা শান্তিপূর্ণ কর্মসূচিও করতে পারবো না। এভাবে চলে না।

তিনি অভিযোগ করে বলেন, বিভিন্ন জায়গায় ত্রাণ বিতরণেও বাঁধা দেয়া হচ্ছে। গত বুধবার নরসিংদীতে, গত মঙ্গলবার যশোরে আওয়ামী লীগের লোকেরা কিভাবে হামলা চালিয়েছে? প্রতিটি ক্ষেত্রে বাঁধা সৃষ্টি করছে যাতে বিরোধী দল মাথা উঁচু করে দাঁড়াতে না পারে, জনগণের কথা না বলতে পারে এবং জনগণকে সঙ্গে নিয়ে বিরোধী দল যেন এই ভয়াবহ দানবীয় সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে না পারে সেজন্য এই দমনপীড়নমূলক কাজ করছে।

তিনি বলেন, গতকালও এখানে আসার আগে ২৫ জনের মতো নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে এবং তাদেরকে বাঁধা দেয়া হয়েছে। আমরা গ্রেফতারকৃত নেতা-কর্মীদের মুক্তি এবং একই মিথ্যা মামলাগুলো প্রত্যাহারের দাবি জানাচ্ছি। এই সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে তারা একটা এক দলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। অন্য কোনো রাজনৈতিক দল থাকবে না, ঠিক যেরকম বাকশাল তৈরি করেছিলো ১৯৭৫ সালে, সেইরকম একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় সম্পূর্ণ ফ্যাসিস্ট কায়দায়।

এর আগে স্বেচ্ছাসেবক দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েলকে নিয়ে বিএনপি মহাসচিব শেরেবাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন করেন এবং তার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।
এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের গোলাম সারোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, ইয়াসীন আলী, সাদরেজ জামান, রফিক হাওলাদার, মনির হোসেন, ফখরুল ইসলাম রবিন, ডা. জাহিদুল কবির, নাজমুল হাসান, সরকার মো. নুরুজ্জামান, কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ