Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১০১ বছর বয়সে বয়স্কভাতার কার্ড মিললেও-এখন মিলছেনা অনুদানের টাকা

ময়মনসিংহ থেকে মো: শামসুল আলম খান | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ৬:৪০ পিএম

ময়মনসিংহ সদর উপজেলার চর জেলখানার মোছা: সখিনা খাতুনের বর্তমান বয়স ১০১ বছর।বয়সের ভারে ন্যুব্জ এই বৃদ্ধা শত বছর পার করেছেন আগেই। অনেক চেষ্টার পর মিলেছিল একটি বয়স্ক ভাতার কার্ড। সে কার্ড দিয়ে টাকাও উত্তোলন করেছেন তিনি। কিন্তু গত এক বছর যাবৎ বয়স্ক ভাতার সেই কার্ডের অনুদান পাচ্ছেন না তিনি।তুলতে পারছেননা টাকা।

স্থানীয় বাসিন্দারা জানান, চর জেলখানা এলাকার মৃত জয়নুদ্দিনের স্ত্রী সখিনা খাতুন। দায়িত্বে থাকা কর্মকর্তাদের অবহেলার কারনে কার্ড থাকলেও বিগত এক বছর কার্ডের ভাতা পাচ্ছেন না এই বৃদ্ধা।

জানা যায়, সখিনা খাতুন সদর উপজেলার যে ইউনিয়নের বাসিন্দা ছিলেন সাম্প্রতিক সময়ে সে ইউনিয়নটি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডে যুক্ত হয়। ফলে উপজেলা ও সিটি কর্পোরেশনের রেষারেষিতে পরে এই ঝামেলার সৃষ্টি হয়েছে।

সখিনা খাতুন এর সাথে কথা বললে তিনি জানিয়েছেন, তিনি বিষয়টি সমাধানের জন্য উপজেলার স্টাফ হোসনে আরার কাছে গিয়েছিলেন। কার্ডটি স্টাফের কাছে এক বছর জমাও ছিল। এমতাবস্থায় তিনি, সখিনা খাতুনের কার্ডটি সিটি কর্পোরেশনে জমা না দিয়ে উল্টো বৃদ্ধাকে মৃত দেখিতে রিপোর্ট জমা দিয়েছেন। ফলে ভাতা বঞ্চিত হন বৃদ্ধা সখিনা।

এ বিষয়ে ময়মনসিংহের সমাজ সেবা কর্মকর্তা মাকসুদা খাতুন জানান, এ বিষয়ে তাঁর কোন তথ্য জানা নেই। এ ব্যপারে তিনি খোঁজ-খবর নিয়ে দেখবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ