Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামিন পেলেন হেফাজত নেতা মঞ্জুরুল ইসলাম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১০:৫৩ এএম

রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা নাশকতার পৃথক ৬ মামলায় হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নেতা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে জামিন দিয়েছে আদালত।

মঙ্গলবার (১৭ আগস্ট) ঢাকার মহানগর হাকিম মোরশেদ আল মামুন ভূঁইয়া পৃথক পৃথক আদেশে এই জামিন দেন।

এর আগে ১১ আগস্ট পল্টন থানার নাশকতার পৃথক তিন মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। ওই সময় লাঠিসোটা, ধারাল অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড় ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পল্টন ও মতিঝিল থানায় হেফাজত ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

গত ১৫ এপ্রিল রাতে ইসলামবাগ এলাকা থেকে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে আটক করে ডিবি পুলিশ। এরপর কয়েকদফা রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

মঞ্জুরুল ইসলাম আফেন্দী হেফাজত ইসলাম কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব এবং ঢাকার ইসলামবাগ মাদ্রাসা শাইখুল হাদিস ও অধ্যক্ষ।



 

Show all comments
  • Islam ১৮ আগস্ট, ২০২১, ৩:৫৭ পিএম says : 0
    Alhamdulillah !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন মঞ্জুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ