Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে বিএনপি কার্যালয়ে ভাঙচুর, নেতাকে ছুরিকাঘাত

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

 যশোর জেলা বিএনপির কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও মারধর করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এই ঘটনায় জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি গোলাম রেজা দুলুকে ছুরিকাঘাত হয়েছে। এ হামলায় ছাত্রলীগকে দায়ী করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।
গতকাল মঙ্গলবার দুপুরে এই হামলার ঘটনা ঘটে। মারধরের শিকার হয়েছে জেলা বিএনপির সদস্য সচিব দেলোয়ার হোসেন খোকনসহ অনেক নেতাকর্মী। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক বাপ্পি অভিযোগ করেন, বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল শেষে দলীয় কার্যালয়ে করোনার টিকা রেজিস্ট্রেশন কার্যক্রম চলছিল। এ সময় সশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে বিএনপির শীর্ষ নেতৃবৃন্দসহ সবাইকে ব্যাপক মারপিট করতে থাকে। ভাংচুর করে আসবাবপত্র ও ১০-১২টি মোটর সাইকেল। এ সময় হামলাকারীদের ছুরিকাঘাতে জখম হয় বিএনপির সাবেক সহ-সভাপতি গোলাম রেজা দুলু। আহত বিএনপি নেতা গোলাম রেজা দুলুকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। বিএনপি নেতারা অভিযোগ করেছেন, ‘জয় বাংলা’ ¯েøাগান দিয়ে ছাত্রলীগের প্রায় ৬০ জনের একটি দল অতর্কিত হামলা চালায় তাদের কার্যালয়ে। এ সময় ব্যাপক ভাঙচুর করে এবং দলের নেতা দুলুকে ছুরি মারে। ওই সময় দলের আরেক নেতা দেলোয়ার হোসেন খোকনের বুকে লাথি মেরে চলে যায়। এদিকে, এই ঘটনার প্রতিবাদে জেলা বিএনপির উদ্যোগে দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিল শেষে বিএনপি কার্যালয়ে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন তিনি।
তিনি বলেন, আইনানুগ ব্যবস্থার জন্য অপেক্ষা করা হচ্ছে এবং কেন্দ্র থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ