Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেনীতে সর্বোচ্চ ১১ মৃত্যু বরিশালে দ্বিগুণ টেস্ট

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

করোনার শুরু থেকে এখন পর্যন্ত ২৪ ঘণ্টায় ফেনী জেলায় সর্বোচ্চ ১১ জনের মৃত্যু হয়েছে। যেসব এলাকা স্বাস্থ্যবিধি পালনে ঢিলেঢালাভাব দেখাচ্ছে সেসব এলাকায় সংক্রমণ ছড়িয়ে পড়ছে। এদিকে বিভাগীয় শহর বরিশালে করোনার পরীক্ষার সংখ্যা বেড়েছে প্রায় দ্বিগুন। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আরো ১১ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ৪৩৮ জন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৯ শতাংশ। এ নিয়ে মোট আক্রান্ত ৯৫ হাজার ৫১৬ জন। মারা গেছেন এক হাজার ১৩৯ জন।

যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ৫জনের মৃত্যু হয়েছে। পাঁচ জনের মধ্যে ৪ জন পুরুষ এবং ১ জন মহিলা। গত ২৪ ঘণ্টায় ১৯ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে।
খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় ২২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৪৭১ জনের। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৭ জনের মৃত্যু হয়েছে খুলনায়। যশোরে ৬ জন, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় ৩ জন করে, সাতক্ষীরা, নড়াইল ও মাগুরায় একজন করে মারা গেছেন।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ৪ জন এবং উপসর্গ নিয়ে ৫ জন ও ১ জন করোনা নেগেটিভ হওয়ার পর মারা যান। গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ২৫ জন।
বরিশাল ব্যুরো জানায়, বরিশালে করোনায় প্রাণ গেল আরো ৬জনের। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় প্রায় দ্বিগুন বেড়ে ১ হাজার ৩৪৯ হয়েছে। আর শনাক্তের সংখ্যাও আগের দিনের ১৮৭ থেকে ২৫৫-তে উন্নীত হয়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশালের মুলাদী ও আগৈলঝাড়ায় দুজন, বরগুনা সদর ও বেতাগীতে ২জন এবং পটুয়াখালীর গলচিপার তালতলী ও ভোলার চরফ্যাশনের দুলারহাটে একজন করে মারা গেছেন।

বগুড়া ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। ৪জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য ৮জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া একই সময়ে জেলায় নতুন করে আরো ৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৮ দশমিক ৬৪শতাংশ।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় আরো ২ জনের মৃত্যু হয়েছে। তারা রূপগঞ্জের বাসিন্দা। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ২৯৮ জনে।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আরো ৬ জন। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে আরো ৮৭ জন। ৪৫৭টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৮৭টি নমুনা পজিটিভ আসে।

সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে এক নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরায় এ পর্যন্ত করোনা উপসর্গে মারা গেছেন ৬৭৪ জন। আর করোনা পজিটিভ নিয়ে মারা গেছেন ১০০ জন। করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৫০ রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে ৮ জন পজিটিভ। অন্যরা উপসর্গে আছেন।
শরীয়তপুর জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। একই সময় ৩১৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৪৭ জনের দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭২ জন।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গ নিয়ে ২ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ১৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। ৮২৯ টি নমুনা পরীক্ষার রিপোর্টে ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

ফেনী জেলা সংবাদদাতা জানান, ফেনীতে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৯ জন ও করোনা পজিটিভ রোগীর মধ্যে মারা গেছে ২ জন। একদিনে সর্বোচ্চ ১১ জনের মৃত্যু রেকর্ড সৃষ্টি হয়েছে ফেনীতে। তারা সবাই ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন। এদিকে নতুন করে আরো ৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

গফরগাঁও উপজেলা সংবাদদাতা জানান, গফরগাঁও উপজেলায় ১২জনের করোনা পরীক্ষায় ৩জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আর আক্রান্ত হয়ে ২ জন মারা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ