Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে বিএনপি কার্যালয়ে ভাঙচুর, নেতা ছুরিকাঘাত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৭:৪৯ পিএম

যশোরে বিএনপি কার্যালয়ে হামলা করে ব্যাপক ভাঙচুর ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি গোলাম রেজা দুলু ছুরিকাঘাত হন। এ হামলার জন্যে ছাত্রলীগকে দায়ী করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা। মঙ্গলবার (১৭ আগষ্ট) দুপুরের দিকে সংঘটিত সন্ত্রাসী এ হামলায়। মারপিটের শিকার হন জেলা বিএনপির সদস্য সচিব দেলোয়ার হোসেন খোকনসহ অন্যান্য নেতাকর্মী।

জেলা বিএনপি ছাত্রদলের সাধারণ সম্পাদক বাপ্পি অভিযোগ করেন, বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল শেষে দলীয় কার্যালয়ে করোনাকালিন টিকা রেজিস্ট্রেশন কার্যক্রম চলছিল। এসময় সন্ত্রাসীরা সশস্ত্র অতর্কিত হামলা চালিয়ে বিএনপির শীর্ষ নেতৃবৃন্দসহ সবাইকে এলোপাথাড়ি মারপিট করতে থাকে। ভাংচুর চালায় আসবাবপত্র ও ১০-১২টি মোটরসাইকেল। এসময় হামলাকারীদের ছুরিকাঘাতে রক্তাক্ত জখম হন বিএনপির সাবেক সহ-সভাপতি গোলাম রেজা দুলু। প্রায় ২০ মিনিট তান্ডব চালিয়ে ফিরে যায় সন্ত্রাসীরা। ছুরিকাহত বিএনপি নেতা গোলাম রেজা দুলুকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

বিএনপি নেতারা অভিযোগ করেছেন, ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ছাত্রলীগের ৫০-৬০ জনের একটি দল অতর্কিত তাদের কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে এবং দলের সদস্য দুলুকে ছুরি মারে। ওই সময় দলের আরেক নেতা দেলোয়ার হোসেন খোকনের বুকে লাথি মেরে চলে যায়।

যশোর মিডিয়া সমন্বয়ক রুপণ কুমার সরকার পিপিএম, ওসি ডিবি জানিয়েছেন, জেলা বিএনপির কার্যালয়ে ভাংচুর হয়েছে। উক্ত ঘটনায় গোলাম রেজা দুলু নামে একজন আহত হয়। বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে এই ঘটনা ঘটছে কিনা বা অন্য কোন কারণে ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) বেলাল হোসাইন ও কোতয়ালি থানার অফিসার ইনচার্জ- ওসি তাজুল ইসলাম জানিয়েছেন, তারা বিএনপি অফিসে হামলার সাথে জড়িতদের সনাক্ত করতে তৎপরতা চালাচ্ছেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, উদ্ভূত ঘটনার প্রতিবাদে জেলা বিএনপির উদ্যোগে দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) জনাব অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিল শেষে বিএনপি কার্যালয়ে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন তিনি। ব্রিফিং এ জানান হয় আইনানুগ ব্যবস্থার জন্য অপেক্ষা করা হচ্ছে এবং কেন্দ্র থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ