Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাইমস স্কয়ারের বিলবোর্ডে বঙ্গবন্ধু

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রথমবারের মতো নিউইয়র্কের টাইমস স্কয়ারে তুলে ধরা হলো বঙ্গবন্ধুর জীবন ও কর্ম। স্থানীয় সময় রাত ১০টার পর থেকেই আওয়ামী লীগ সমর্থক তো বটেই সর্বস্তরের শতাধিক প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে উৎসবমুখর হয়ে উঠে টাইমস স্কয়ার। ঐতিহাসিক সেই মুহুর্তে সেখানে সমবেত শত শত প্রবাসী বাংলাদেশির সাথে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবাব ফাতিমা এবং নিউইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

শনিবার মধ্যরাত ১২টা ১মিনিটে টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে বঙ্গবন্ধু প্রদর্শিত হওয়ার সাথে সাথে উচ্ছ¡সিত হয়ে উঠেন প্রবাসী বাংলাদেশিরা। এসময় আওয়ামী লীগের নেতা-কর্মীরা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে মুখরিত করে তোলেন টাইমস স্কয়ার।
প্রদশর্নীর আয়োজন করে নিউইয়র্কভিত্তিক বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশন। এই কর্মসূচি বাস্তবায়নে বিশেষ সহযোগিতা করে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।
উদ্যোক্তা ফাহিম ফিরোজ বলেন, জাতীয় শোক দিবসের এই দিনে বঙ্গবন্ধুর জীবন এবং সংগ্রামকে সারা পৃথিবীর মানুষের সামনে আমরা তুলে ধরতে পারছি। এ আমাদের জীবনের সবচেয়ে বড় অর্জন। ১৫ আগস্ট রাত ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা বিরতি দিয়ে তিন ঘণ্টা দেখানো হয় জাতির পিতার আন্দোলন-সংগ্রামের নানা দিক।
ফাহিম ফিরোজ আরও বলেন, পুরো বিলবোর্ডজুড়ে দেখা যাবে জাতির পিতার ছবি। ২৪ ঘণ্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেন্ড করে পুরো বিলবোর্ডজুড়ে এই প্রদর্শনী চলবে ৭২০ বার। প্রদর্শনীতে প্রাধান্য পেয়েছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশবিশেষসহ স্মরণীয় কিছু ছবি ও ক্যাপশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ