Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনাক্ত কমলেও মৃত্যু স্থিতিশীল

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

দেশের তৃণমূল পর্যায়ে করেনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা কমে আসতে শুরু করেছে। গতকাল দেশের অনেক স্থানে সর্বনিম্ন শনাক্তের রেকর্ড হয়েছে। কিন্তু মৃত্যুসংখ্যা কমে না আসায় আতঙ্ক থেকেই যাচ্ছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, করোনায় চট্টগ্রামে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ২৩০ জন। এটি গত এক মাসে সর্বনিম্ন শনাক্তের রেকর্ড। এক হাজার ৭৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার প্রায় ১৩ শতাংশ।
নোয়াখালী ব্যুরো জানায়, গত তিন দিন নোয়াখালীতে করোনা সংক্রমণ কিছুটা কমছে। একই সময় মৃত্যুর সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময় ১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় ৫৮৪জনের নমুনা পরীক্ষা করা হয়ে। আক্রান্তের হার ১৭.১১%।
যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে। তারা উভয়ে রেড জোনে ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৭৭ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘণ্টায় ৩৮৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৯ দশমিক ৮৯ ভাগ।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৩৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গে ৬ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৩২ জন। রাজশাহী বিভাগের ৮ জেলায় নতুন করে করোনায় চিকিৎসাধীন অবস্থায় আরো ১২ জনের মৃত্যু ও ৩৬১ জন শনাক্ত হয়েছে।
বগুড়া ব্যুরো জানায়, জেলায় করোনায় এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য ২জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া একই সময়ে জেলায় নতুন করে আরো ৯১জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৬ দশমিক ৫৭শতাংশ।
বরিশাল ব্যুরো জানায়, বরিশালে নতুন সংক্রমনের শিকার হয়েছেন আরো ৭৭ জন। মহানগরীতেই আক্রান্তের সংখ্যা ৪২। এসময় ১ জনসহ জেলায় মোট মৃত্যুর সংখ্যা ১৯৭ জনে উন্নীত হল।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে পাঁচজন এবং উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৬৭১ জন।
রংপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে পজেটিভ শনাক্ত হয়েছে ১’শ জনের। এ নিয়ে বিভাগের আট জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১’শ ১১ জনে।
কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার জানান, কুমিল্লায় ১৬ দিনে করোনায় ১৪৯ জনের প্রাণহানি হয়েছে। আর এ সময়ে আক্রান্ত হয়েছেন ৮ হাজারের বেশি। ১৬ দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৪৪ জন।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জ ২৫০ শয্যা কোভিড ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৫জন। তাদের মধ্যে করোনায় ২জন এবং উপসর্গে ৩জন। এসময়ে ৪২০টি নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ১৬ দশমিক ৬৬ শতাংশ।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৩৮ জন। মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে ২ নারীর মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনা পজেটিভ ও অপরজন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১ জন ও উপসর্গ নিয়ে ১ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ