Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বৃষ্টিতেই কাদায় বেহাল

ধামরাইয়ের যাদবপুর-আমরাইল আঞ্চলিক সড়ক

মো. আনিস উর রহমান স্বপন, ধামরাই (ঢাকা) থেকে | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

ঢাকার ধামরাই উপজেলায় একটি আঞ্চলিক সড়কের বেহাল অবস্থা। এলাকাবাসী এ সড়কে স্বাভাবিকভাবে চলাচল করতে না পেরে মনের ক্ষোভে এ সড়কে ধানের চারা রোপণ করেছে স্থানীয়রা।
সড়কটি হচ্ছে উপজেলার যাদবপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের যাদবপুর-আমরাইলের একটি আঞ্চলিক সড়ক।
উপজেলা যাদবপুর ইউনিয়নের বেশ কয়েকটি প্রাম ও মির্জাপুর ও কালিয়াকৈর উপজেলার কয়েকটি প্রামের মানুষ এই সড়ক দিয়েই চলাচল করেন। সামান্য বৃষ্টি হলেই সড়কটিতে কাঁদা হয়ে থাকে। যে কারণে সড়কটি দিয়ে ওই এলাকার কেউই চলাচল করতে পারে না। সড়কের সাথে যে বাড়িগুলো আছে সেই বাড়ির ওপর দিয়ে মানুষজন চলাচল করেন। একাধিকবার স্থানীয় চেয়ারম্যান মেম্বারদের বলেও সড়কটির উন্নতি হয়নি। এ সড়কটির এমন বেহাল দশা নজরে আনার জন্য স¤প্রতি সড়কের কাঁদায় ধানের চারা রোপণ করেন স্থানীয়রা।
স্থানীয় অনেকেই জানান, এই এলাকার অনেক মানুষ এই রাস্তা দিয়ে দেওয়াইর বাজার, আড়াইগঞ্জ বাজার ও বেনিপুর বাজারে গিয়ে গাভীর দুধ তরকারিসহ বিভিন্ন বিক্রি করেন। রাস্তার এমন অবস্থায় চলাচল কষ্টকর হয়। দুই দিন আগেও এই রাস্তা দিয়ে দুধ নিয়ে বাজারে যাওয়ার সময় তিন জনের দুধ বালতি থেকে পরে গেছে।
ওই রাস্তায় নিয়মিত চলাচল করা কাশেম আলী জানান, প্রধানমন্ত্রী দেশের প্রায় সব রাস্তাঘাট উন্নয়ন করছেন। কিন্তু আমাদের এই রাস্তাটি সারা বছরই কাঁদা হয়ে থাকে। এই রাস্তা দিয়ে চলাচল করা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। মানুষজন খুবই কষ্টে চলাচল করেন।
যাদবপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আইয়ুব আলী ইছাক জানান, আমি অতিদ্রæত এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ