Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পতাকা উত্তোলন না করে শোকজ হলেন শিক্ষক

ইনকিলাব অনলাইনে সংবাদ প্রকাশের পর

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে শোক দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশনা অমান্য করায় ১০৯নং মধ্য চালিতাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম বিশ্বাসকে লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশ করেছেন। গতকাল সোমবার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম লিখিতভাবে তাকে এ কারণ দর্শানোর নোটিশ করেন। যা আগামী তিন কার্যদিবসের মধ্যে লিখতভাবে যথাযথ জবাব দেয়ার কথা বলা হয়েছে।
কারণ দর্শানোর নোটিশ পেয়েছেন কিনা জনতে চাইলে প্রধান শিক্ষক মো. শাহ আলম বিশ্বাস বলেন, আমি ডিপার্টমেন্টাল বুঝবো। আপনি আমারে ফোন দিয়েছেন কেন। আর কোনোদিন ফোন দিবেন না। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, তাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। যা ইউএনও এবং জেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত কপি পাঠানো হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে যদি সন্তোষজনক জবাব না দিতে পারে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য, শোক দিবস ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে সরকারি নির্দেশনা অনুযায়ী সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নির্দেশনা দেয়া হয়েছে যে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন করতে হবে। কিন্তু সেই সরকারি নির্দেশানা পালন করেনি ১০৯নং মধ্য চালিতাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম বিশ্বাস। যা গত রোববার দৈনিক ইনকিলাব পত্রিকার অনলাইনে মির্জাগঞ্জে শোক দিবসে এক বিদ্যালয়ে ওড়েনি জাতীয় পতাকা শিরোনামে নিউজ প্রকাশিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ