Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাটোর সদর হাসপাতালে এক মায়ের গর্ভের ৩ সন্তানের জন্ম

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৭:০১ পিএম

সোমবার সকালে নাটোর আধুনিক সদর হাসপাতালে এক মায়ের গর্ভের ৩ সন্তানের জন্ম হয়েছে। লিপি বেগম (২৫) নামের সেই মা জন্ম দিয়েছেন ২ কন্যা ও ১ পুত্র সন্তান। মা ও সন্তানেরা সকলেই সুস্থ আছেন। এতে করে ঐ মায়ের পরিবারে বইছে আনন্দের বন্যা। সকলেই হয়েছে খুবই খুশি।

নাটোর আধুনিক সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, সোমবার সকালে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আমিনুল ইসলাম সোহেলের তত্ত্বাবধানে নরমাল ডেলিভারির মাধ্যমেই তিনটি ফুটফুটে সন্তান প্রসব করেন ওই গৃহবধূ।

ডা. আমিনুল ইসলাম সোহেল জানান, গৃহবধূ লিপি সোমবার ভোরে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন। পরে নরমাল ডেলিভারির মাধ্যমে সকাল ১০টা ২৫ মিনিটে প্রথম সন্তান, ১০টা ৩৬ মিনিট দ্বিতীয় সন্তান ও ১০টা ৪২ মিনিটে তৃতীয় সন্তান প্রসব করেন তিনি।

লিপি বেগম সদর উপজেলার একডালা গ্রামের মাসুদ রানার স্ত্রী। বিয়ের দুই বছর পর তিন সন্তান একসঙ্গে পেয়ে উচ্ছ¡াস প্রকাশ করেছেন তার স্বামী মাসুদ রানা। আনন্দিত হয়েছেন গৃহবধূ লিপি বেগমও। এদিকে শিশুদের বাবা মাসুদ রানা ও তাদের স্বজনরা হাসপাতাল ও আশপাশের আত্মীয়স্বজনদের মধ্যে মিষ্টি বিতরণ করেছেন বলে জানা গেছে।
তাদের মধ্যে দুটি শিশুর ওজন দুই কেজি ও একটির ওজন দেড় কেজি। মূলত জন্মের সময় স্বাভাবিক শিশুর ওজন আড়াই কেজির মতো হয়। তিন শিশুর ওজন একটু কম। তবে শিশু তিনটি এবং তাদের মা বর্তমানে পুরোপুরি সুস্থ আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ