Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শোক দিবসে পিজিসিবি’র কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

শোকের মাস আগষ্ট এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লি: (পিজিসিবি)। পিজিসিবির ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া ইনকিলাবকে জানান, চলতি আগষ্ট মাসের প্রথম দিন থেকেই কোম্পানির প্রধান কার্যালয়সহ মাঠপর্যায়ের সকল দপ্তরে শোকের ব্যানার-ফেস্টুন সাঁটানো হয়েছে। কর্মকর্তা-কর্মচারিরা মাসজুড়ে শোকের কালোব্যাজ ধারণ করে নিজ নিজ দাপ্তরিক দায়িত্ব পালন করছেন।

গতকাল রোববার জাতীয় শোক দিবসের প্রথম প্রহরে কোম্পানির প্রধান কার্যালয় সহ মাঠপর্যায়ের অফিস গুলোতে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করা হবে। বাদ জোহর দেশের বিভিন্ন স্থানে পিজিসিবি’র আওতাধীন সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে। শোক দিবসের যথাযথ ভাবগাম্ভীর্য বজায় রেখে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে কোম্পানির মাঠপর্যায়ের সকল দপ্তরের মাধ্যমে প্রান্তিক অসহায় ও দুস্থ জনগণের মধ্যে মোট ৫০০০ প্যাকেট শুষ্ক খাদ্য-সামগ্রী বিতরণের ব্যবস্থাও নেওয়া হয়েছে। কোম্পানির ওয়েবসাইট ও অফিশিয়াল ফেসবুক পেজে শোকাবহ মুভমেন্ট পোর্টাল স্থাপন করা হয়েছে।
প্রধান কার্যালয়ে স্থাপিত ডিজিটাল ডিসপ্লে বোর্ডে বঙ্গবন্ধুর ভাষণ, তার জীবনাদর্শ সহ শোক দিবসের সাথে সংশ্লিষ্ট ভিডিও ক্লিপ প্রদর্শন ও গৃহীত কর্মসূচী প্রচার করা হচ্ছে। প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার দৃষ্টিনন্দনভাবে স্থাপন করে জাতির জনকের প্রতি যথার্থ সম্মান প্রদর্শনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ