Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশকে বিএনপিশূন্য করতে মাঠে নেমেছে সরকার

বিবৃতিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

৩০ ডিসেম্বরের মধ্যরাতের ভোট ডাকাতির নির্বাচনের পর বর্তমান সরকারের দুঃশাসন আরও তীব্র মাত্রা লাভ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ক্ষমতা হারানোর আতঙ্কে আওয়ামী সরকার দেশকে বিএনপিশূণ্য করতে এখন মাঠে নেমেছে। স্বৈরাচারী সরকার বিএনপি এবং এর অঙ্গ সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মী এবং প্রতিবাদী জনগণের ওপর নির্যাতন-নিপীড়ণ চালিয়ে দেশব্যাপী ভয় ছড়িয়ে দিচ্ছে, যাতে সরকারের বিরুদ্ধে কেউ টু শব্দটি করতে সাহস না করে।

ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের জামিন সংক্রান্ত সকল কাগজপত্র জমা দেয়ার পরও তাকে মুক্তি না দেয়া এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমানকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, বিশে^র গণধিকৃত সকল স্বৈরাচারকে টেক্কা দিয়ে জনসমর্থনহীন সরকার মানুষের জানমালের নিরাপত্তাকেও চরম হুমকির মুখে ঠেলে দিয়েছে। স্বৈরাচারী সরকারের ভয়াবহ দুঃশাসনের বর্তমান হিং¯্ররুপ দেখে দেশের মানুষ আজ বাকরুদ্ধ। অশুভ আশঙ্কা, আতংক ও ভয়ের এক দুর্বিষহ পরিবেশ জনজীবনকে সারাক্ষণ উদ্বিগ্ন করে রেখেছে।

তিনি বলেন, ইসহাক সরকার আদালত থেকে জামিন লাভ সত্তে¡ও তাকে বিভিন্ন কায়দায় জেল থেকে মুক্তি বিলম্বিত করা হচ্ছে। এছাড়া ছাত্রদলের বিগত ডাকসু নির্বাচনে ছাত্রদল মনোনীত ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমানকে মিথ্যা মামলায় গ্রেফতার তরুণ নেতৃত্বকে ধ্বংস করার নিরবচ্ছিন্ন অংশ। এই ধরণের অমানবিক ও ন্যাক্কারজনক ঘটনা আবারও প্রমাণ করে-বর্তমান স্বৈরশাহী দেশে বিরোধীদলহীন নিষ্ঠুর একদলীয় রাষ্ট্র কায়েমে বদ্ধপরিকর।

বিএনপি মহাসচিব বলেন, মহামারী করোনাকালেও বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর নির্মম দমন-নিপীড়ণ চালিয়ে সরকারের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ ঘটছে। বহু ত্যাগের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রটিতে বাকশালী শাসন কায়েম করতে তারা এখন উন্মত্ত কায়দা অবলম্বন করে বাস্তবায়নের পথে দ্রæততার সাথে এগিয়ে যাচ্ছে। নির্দয় আচরণের পাশাপাশি সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে ভুয়া ও বানোয়াট মামলা দায়ের, জামিন লাভের পর মুক্তি পেতে বাধা ইত্যাদির ঘৃণ্য নজীর স্থাপন করেছে আওয়ামী সরকার।

তিনি অবিলম্বে ইসহাক সরকারের কারামুক্তি দাবি করেন এবং মোস্তাফিজুর রহমানকেও নিঃশর্ত মুক্তি দিয়ে এধরণের অপকর্ম থেকে সরকারকে সরে আসার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিবৃতিতে মির্জা ফখরুল

১৮ ফেব্রুয়ারি, ২০২২
২৮ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ