Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অব্যাহত বৃষ্টি ও উজানের ঢলে সুরমা-কুশিয়ারায় পানি বৃদ্ধি, নিম্নাঞ্চল প্লাবিত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ৫:৫৯ পিএম

টানা বৃষ্টিতে নদনদীর বাড়ছে পানি সিলেটের। বৃষ্টির সাথে যুক্ত হওয়া ঢলের কারণে সিলেটের প্রধান দুটি নদী সুরমা ও কুশিয়ারার পানি গত তিন দিন ধরে অব্যাহতভাবে বেড়ে চলছে। ইতোমধ্যে বিপদসীমা ছাড়িয়েছে সুরমা নদীর পানি কানাইঘাটে। পানি উন্নয়ন বোর্ড বলছে, বৃষ্টি অব্যাহত থাকলে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়তে পারে।
পানি উন্নয়ন বোর্ডের সিলেট কার্যালয় থেকে আজ রোববার (১৫ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত পাওয়া রিপোর্টে, সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপদসীমার .২০ সেন্টিমিটার উপর দিয়ে হচ্ছে প্রবাহি। এছাড়া সিলেটেও বিপদসীমা ছুঁইছুঁই করছে সুরমার পানি। কুশিয়ারা নদীর পানি সবচেয়ে বেশি বেড়েছে ফেঞ্জুগঞ্জে। এখনও বিপদসীমা অতিক্রম না করলেও এই অঞ্চলে দ্রুত বাড়ছে নদীর পানি। বাড়ছে লোভা, সারি ও ধলাই নদীর পানিও। এদিকে, ঢলের কারণে সিলেটের গোয়ানঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলার কিছু এলাকা প্লাবিত হয়ে পড়েছে। তবে সকাল থেকে ঢল ও বৃষ্টি কমায় কমতে শুরু করছে এসব এলাকার পানি। পানি উন্নয়ন বোর্ডের সিলেট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শহীদুজ্জামান সরকার বলেন, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আরও কিছুদিন অব্যাহত থাকবে সিলেটে বৃষ্টি। এছাড়া উজানে ভারতের পাহাড়ি এলাকায়ও বৃষ্টি হচ্ছে। এতে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত হয়ে যেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ