Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রাম মেডিকেল কলেজে সভা সমাবেশ নিষিদ্ধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ৮:৫৪ এএম

ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের দুই পক্ষের মুখোমুখি হওয়ার আশঙ্কায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ক্যাম্পাসে সভা–সমাবেশ, মিছিল, স্লোগান নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। জাতীয় দিবস বা অন্য কোনো রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে এই ধরনের কর্মকাণ্ড বন্ধ রাখার নির্দেশসংবলিত একটি বিজ্ঞপ্তি দেওয়া হয় শনিবার।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবসের আগে এ বিজ্ঞপ্তি দেয় কলেজ কর্তৃপক্ষ। তাতে স্বাক্ষর করেন অধ্যক্ষ অধ্যাপক সাহেনা আক্তার।
চমেকে দীর্ঘ দিন ধরে ছাত্রলীগের দুই পক্ষে বিরোধ চলে আসছে। ক্যাম্পাস এবং ছাত্রাবাসে কয়েকবার তাদের মধ্যে সংঘর্ষ হয়। দুই পক্ষের একটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী। অপর অংশটি সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩ মার্চ একাডেমিক কাউন্সিলের সভার সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখার লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চমেক ও সংশ্লিষ্ট এলাকায় রাজনৈতিক কর্মকাণ্ডসহ সভা–সমাবেশ, মিছিল ও স্লোগান ইত্যাদি সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে। এ অবস্থায় প্রফেশনাল পরীক্ষায় অংশগ্রহণের উদ্দেশ্যে কলেজ ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীদের জাতীয় দিবস বা অন্য কোনো রাজনৈতিক কর্মসূচিতে চমেক ও সংশ্লিষ্ট এলাকায় সভা–সমাবেশ ইত্যাদি কার্যক্রম থেকে পুনরায় বিরত থাকার নির্দেশ দেওয়া হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ