Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো ১৭৮ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

করোনার ডেলটা ভ্যারিয়েন্ট (ভারতীয়) নিয়ন্ত্রণই হচ্ছে না। সংক্রমণ ও মৃত্যু থামছেই না। চিকিৎসার জন্য আক্রান্তদের নিয়ে হাসপাতালে পর হাসপাতলে ছুটছেন স্বজনরা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরো ১৭৮ জনের। এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৩ হাজার ৯৮৮ জন।

গতকাল শনিবার এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এছাড়া একই সময়ে করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৮৮৫ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৪ লাখ ১২ হাজার ২১৮ জন।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৭ হাজার ৮০৫ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হলেন ১২ লাখ ৮১ হাজার ৩২৭ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩২ হাজার ৮১০টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ হাজার ৩৩০টি। এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৩ লাখ ৭৫ হাজার ৫২০টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৬১ লাখ ৯৪ হাজার ৯৩১টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২১ লাখ ৮০ হাজার ৫৮৯টি।

গত একদিনে করোনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৬৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭০ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭৮ জনের মধ্যে পুরুষ ১০৯ জন আর নারী ৬৯ জন। দেশে এখন পর্যন্ত করোনায় ১৫ হাজার ৮৪২ জন পুরুষ এবং ৮ হাজার ১৪৬ জন নারীর মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯১ থেকে ১০০ বছরের বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন আর শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে একজন।

মারা যাওয়া ১৭৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬৭, চট্টগ্রাম বিভাগে ৪৫, রাজশাহী বিভাগে ১৪, খুলনা বিভাগে ২৩, বরিশাল বিভাগে ৭, সিলেট বিভাগে ১১, রংপুর বিভাগের ৬ এবং ময়মনসিংহ বিভাগে ৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ১৭৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে ১৩৯, বেসরকারি হাসপাতালে ৩৫ আর বাড়িতে মারা গেছেন ৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ