Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মডার্না-সিনোফার্ম সারা দেশে টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

সারাদেশে শুরু হয়েছে মডার্না ও সিনোফার্মের টিকার দ্বিতীয় ডোজ দেয়ার কার্যক্রম। দ্বিতীয় ডোজের টিকা নিয়ে দারুণ খুশি সাধারণ মানুষ। সব জটিলতা এড়িয়ে দ্রুত টিকা কার্যক্রম শেষ করার চেষ্টার কথা জানালেন দায়িত্ব পালনকারী ব্যক্তিরা। স্বাস্থ্যমন্ত্রী আরো টিকা আসার কথা জানিয়ে বললেন, টিকাদান কর্মসূচি আরো বেগবান হবে শিগগিরই।

রাজধানীসহ দেশের সব সিটি কর্পোরেশন এলাকায় গতকাল শনিবার থেকে দেয়া হচ্ছে মডার্নার দ্বিতীয় ডোজ। যদিও এর গত সপ্তাহেই মডার্নার দ্বিতীয় ডোজ চালু হয়েছে। দ্বিতীয় ডোজ নিতে পেরে স্বস্তির কথা জানালেন টিকা গ্রহণকারীরা। টিকা গ্রহণকারীরা জানান, সরকার আমাদের জন্য দারুণ একটা সুযোগ করে দিয়েছে। টিকা সংগ্রহ করে সবাইকে টিকা ফ্রি করে দিয়েছে।

সিটি কর্পোরেশন ছাড়া দেশের বিভিন্ন এলাকায় গতকাল থেকে শুরু হয়েছে সিনোফার্মের টিকার দ্বিতীয় ডোজ। টিকা কেন্দ্রে দায়িত্বরত ব্যক্তিরা বলছেন, ভোগান্তি ছাড়াই টিকার দ্বিতীয় ডোজ দেয়া শেষ করতে চান তারা।
জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মু. সাইদুল ইসলাম বলেন, কোন সমস্যাই হবে না। প্রথম ডোজের ক্ষেত্রে যেভাবে টিকা দেয়া হয়েছে দ্বিতীয় ডোজের ক্ষেত্রেও এইকভাবে সরবারাহ করা হবে।

এদিকে, টিকা সঙ্কটে প্রথম ডোজ দেয়া আপাতত বন্ধ থাকলেও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলছেন, টিকা দেয়া আরো বেগবান হবে শিগগিরই। তিনি জানান, টিকা দেবার কর্মসূচি আরও বেগবান হবে সামনে। আমরা চীন থেকে আরও সাত কোটি টিকা আনবো। নভেম্বরের মধ্যে পাবো। আরও অন্যান্য জায়গা থেকেও পাবো।
স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, দুই ডোজ টিকা নেয়ার পরও যথাযথ স্বাস্থ্যবিধি মানতে হবে সবাইকে। না হলে সংক্রমণের মাত্রা কমানো সম্ভব নয়।

 



 

Show all comments
  • মো জামাল উদ্দিন ১৫ আগস্ট, ২০২১, ৬:৫৭ এএম says : 0
    আমার ঠিকার প্রথম ডোজ কালকে চিল সাস্থ কর্মিরা বলছে এখন নাকি প্রথম ডোজ বন্ধ আমি তিন সপ্তাহ আগে রেজিস্ট্রেশন করেছি আমার মন্তব্য হচ্ছে আমি কি এখন প্রথম ডোজ টিকা গ্রহন করতে পারব
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ