Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের নেতা : জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

বঙ্গবন্ধু গণমানুষের অন্তরের নেতা ছিলেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল এক বাণীতে তিনি বলেন, ১৫ আগষ্ট বাঙালির জীবনে এক শোকবিধুর দিন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বাংলাদেশের স্থপতি, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কর্মময় সংগ্রামী জীবনের প্রতিটি ক্ষেত্রে দেশপ্রেম, প্রজ্ঞা, ত্যাগ, কঠোর মনোবল ও সাহসিকতা তাঁকে বিশ^ দরবারে অবিসংবাদিত করেছিলেন। দেশবাসী তাঁকে পরম বিশ্বাস ও আস্থার সঙ্গে অন্তরে স্থান দিয়েছেন। তিনি ছিলেন সর্বস্তরের গণমানুষের অন্তরের নেতা। সেই অবস্থান থেকেই তিনি হয়েছেন চিরঅ¤øান, চিরভাস্বর, চিরঞ্জীব।
এরশাদ ট্রাস্ট : এদিকে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকীতে কুরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করবে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাষ্ট। আজ রোববার রাজধানীর বারিধারাসহ ১০ প্রেসিডেন্ট পার্কে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাষ্ট পবিত্র কুরআন খতম, দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করবে। আয়োজিত খতমে এ কুরআন, দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশবরেণ্য জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ। গতকাল ট্রাষ্টের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ