Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পানিতে ডুবে মামা-ভাগ্নেসহ ৬ শিশুর মৃত্যু

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

কুমিল্লার দেবিদ্বারে পুকুরে ডুবে মামা-ভাগ্নের মর্মান্তিক মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া কুমিল্লার মুরাদনগরে বাড়ির পাশের খাল ডুবে শিশু, তুরাগে ডুবে কিশোর ও হিলিতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার দেবিদ্বারে পুকুরে ডুবে মামা-ভাগ্নের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। গত শুক্রবার বিকেলে উপজেলার বড়শালঘর গ্রামের বাদশা মিয়ার বাগান বাড়ির পুকুরে এ ঘটনা ঘটে। নিহতরা হলো- বড়শালঘর গ্রামের মহসিন মিয়ার ছেলে হৃদয় মিয়া (৭) এবং অনন্তপুর গ্রামের অলী মিয়ার ছেলে আরিয়ান মিয়া (৬)। সম্পর্কে তারা মামা-ভাগ্নে। পরিবারের লোকজন বলেন, শুক্রবার দুপুরে ঘরে খাবার খেতে না আসায় হৃদয় ও আরিয়ানকে চারিপাশে খুঁজতে থাকেন তারা। বিকেল সাড়ে ৩টায় কয়েকজন শিশু বাড়ির পাশের পুকুরে আরিয়ান ও হৃদয়ের লাশ ভাসতে দেখে চিৎকার শুরু করে। এ সময় বাড়ির লোকজন এসে তাদের উদ্ধার করে বিকেল ৫টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
এদিকে কুমিল্লার মুরাদনগর উপজেলায় ১৯ দিন বয়সি শিশু রাবেয়া বসরীর লাশ বাড়ির পাশের খাল থেকে গত শুক্রবার দুপুরে উদ্ধার করা হয়েছে। গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় গুমন্ত রাবেয়া বসরী নিখোঁজ হলে এলাকায় তোলপাড় শুরু হয়। কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন টনকী ইউনিয়নের বাইড়া গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে। পুলিশ ময়না তদন্তের জন্য ওই শিশুর লাশ শুক্রবার বিকেলে কুমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
টঙ্গী সংবাদদাতা জানান, টঙ্গীর তুরাগ নদী থেকে রফিকুল ইসলাম হৃদয় (১৫) নামে এক কিশোরের লাশ উদ্ধার করেছে টঙ্গী পূর্ব থানা পুলিশ। গত শুক্রবার সকালে টঙ্গী পূর্ব থানাধীন টঙ্গীবাজার গরুহাটা এলাকায় রেলওয়ে ব্রিজ সংলগ্ন নদীর পার থেকে লাশটি উদ্ধার করা হয়। রফিকুল ইসলাম হৃদয় কুড়িগ্রাম জেলার উলিপুর থানার মাস্টারপাড়া গ্রামের মৃত শাহাদাতের ছেলে। সে তুরাগ থানাধীন ফুলবাড়িয়া সিরাজ মার্কেট এলাকায় বসবাস করতো। পুলিশ জানায়, সকালে নদীতে লাশটি ভাসতে দেখে স্থানীয়রা ৯৯৯ এ ফোন দিলে টঙ্গীপূর্ব থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নৌ পুলিশকে সাথে নিয়ে লাশটি উদ্ধার করে।
হিলি বন্দর সংবাদদাতা জানান, দিনাজপুরের হিলিতে নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। নিহতরা হলেন বাঁশমুড়ি গ্রামের মাজেদুল ইসলামের মেয়ে মরিয়ম (৪) এবং একই গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে নিরব (৩)। গত শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার আর্জিপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুই শিশু খালাতো ভাই বোন।
পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, মরিয়ম ও নিরব দুই জন খালাতো ভাই বোন। দুপুরে বাড়ির পাশে পুকুরের ঘাটে খেলা করছিল। এক পর্যায়ে তারা পানিতে পড়ে যায়। তবে বাড়ির লোকজন বিষয়টি টের পায়নি। কিছুক্ষণ পর দুই শিশুকে দেখতে না পেয়ে স্বজনেরা খোঁজাখুঁজি শুরু করেন। একপর্যায়ে ২ শিশুকে পানিতে ভাসতে দেখা যায়। পরে স্থানীয়রা ২ শিশুকে মৃত অবস্থায় উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ