Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাঁচামরিচের কেজি ২শ’ টাকা

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার হাট-বাজারে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২শ’ টাকা কেজি দরে। মাত্রাতিরিক্ত দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে। অথচ গত ৮/১০ দিন আগেও উপজেলার হাট-বাজারে কাঁচা মরিচ বিক্রি হয়েছে ৫০/৬০ টাকা কেজিতে।
উপজেলা শহরের অটোরিকশাচালক আবুল কাশেম জানান, তিনি কাঁচা মরিচ কিনতে বাজারে গিয়ে দেখেন ২শ’ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ফলে বিকল্প হিসেবে শুকনো মরিচ কিনেন। জুয়েলারি ব্যবসায়ী সরোয়ার্দী দুদু মন্ডল বলেন, বাজারে কাঁচা মরিচের প্রচুর আমদানি সত্তে¡ও ব্যবসায়ীরা অধিক মুনাফার জন্য মাত্রাতিরিক্ত চড়া দামে বিক্রি করছে। ফলে নিন্ম আয়ের মানুষ কাঁচা মরিচ কিনতে পারছেন না। সবজি ব্যবসায়ীরা বলেন, বন্যার পানিতে কাঁচা মরিচ খেত ডুবে নষ্ট হয়ে যাওয়ায় আমদানি কমে গেছে। সেই কারণেই দাম বৃদ্ধি পেয়েছে।
ঝিনাইগাতী থানার ওসি মো. ফায়েজুর রহমান বলেন, কোনো ব্যবসায়ী বাজারে কাঁচা মরিচের কৃত্রিম সঙ্কট সৃষ্টি করলে অথবা অতি লাভের আশায় চড়া মূল্যে বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ