Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অসুস্থ আলোকচিত্রীর পাশে বিজিএমইএ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৬:৩৩ পিএম

খ্যাতিমান আলোক চিত্রশিল্পী চঞ্চল মাহমুদের চিকিৎসায় আর্থিক সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পোশাক প্রস্ততকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)। হৃদরোগে আক্রান্ত চঞ্চল মাহমুদ একটি হাসপাতালে চিকিৎসাধীন।

শনিবার (১৪ আগস্ট) চঞ্চল মাহমুদের চিকিৎসার জন্য তার সহধর্মিণীর হাতে ৫ লাখ টাকার চেক তুলে দেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। এসময়, সংগঠনটির সহ-সভাপতি মিরান আলী, পরিচালক তানভীর আহমেদ ও আব্দুল্লাহ হিল রাকিব, জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথী, খ্যাতিমান অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ এবং ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা উপস্থিত ছিলেন।

দেশের ফ্যাশন আলোকচিত্রের অন্যতম পথিকৃত চঞ্চল মাহমুদ জাতিরজনক বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ঠ অনুসারী। ১৫ আগস্টের নৃশংস হত্যাকান্ডের পর থেকেই প্রতিবাদ স্বরূপ সব সময়ই কালো পোশাক পড়েন চঞ্চল মাহমুদ।

বিজিএমইএ জানিয়েছে, রফতানিমুখী তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ এই সংগঠনটি বিশ্বাস করে শুধুমাত্র ব্যবসার প্রসার ঘটানো নয়, এর বাইরেও সমাজের প্রতি সংগঠনটির দায়বদ্ধতা রয়েছে। আর এ দায়িত্ব বোধ থেকেই বিজিএমইএ সব সময়ে সমাজের জন্য মঙ্গলজনক কাজের সাথে সক্রিয়ভাবে যুক্ত।

বাংলাদেশে কোভিড-১৯ মহামারিকালীন নজিরবিহীন সংকটে বিজিএমইএ সীমিত সম্পদ নিয়েই সম্মুখসারির যোদ্ধা ও দরিদ্র জনগণের সহায়তায় এগিয়ে এসেছে। স্বাস্থ্যকর্মীদের মাঝে পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরমঞ্জামাদি) বিতরণ ও নিম্ন-মধ্যম আয়ের খেটে খাওয়া মানুষ যারা করোনা অতিমারির কারণে দরিদ্র থেকে দরিদ্রতর অবস্থায় পতিত হয়েছে, তাদের মাঝে খাদ্য বিতরণ করেছে।

বিজিএমইএ কোভিড আক্রান্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান হিসেবে ৬ কোটি টাকা প্রদান করেছে। বিজিএমইএ কোভিড রোগীদের সহায়তায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে জরুরি জীবন রক্ষাকারী বাইপ্যাপসহ ১৫টি হাই ফ্লো ন্যাসাল ক্যানোলা (জার্মানী প্রস্তুতকৃত) মেশিন দিয়েছে।

একইসঙ্গে বিজিএমইএ বিতরণের জন্য হাসপাতালটিকে ৫০ হাজার পিস মাস্ক সরবরাহ করেছে। এসবের বাইরে বিজিএমইএ সম্মুখ সারির যোদ্ধা স্বাস্থ্যকর্মী, আইন প্রয়োগকারী সংস্থা, স্বাস্থ্য অধিদফতর, কাস্টমস, সমুদ্র বন্দর, বিমানবন্দর এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, গাজীপুর সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনসহ বিভিন্ন সংস্থার মাঝে ১০ লাখ পিস মাস্ক বিতরণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিএমইএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ