Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিজিএমইএ সভাপতি-শ্রম প্রতিমন্ত্রী সাক্ষাৎ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৯:০৩ পিএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এর সাথে তার সচিবালয়স্থ কার্যালয়ে মঙ্গলবার (১১ আগস্ট) সাক্ষাৎ করেছেন। এ সময় বিজিএমইএ এর সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি) উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে তারা তৈরি পোশাক শিল্পের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি, বিশেষ করে করোনা মহামারির ধকল সামলে নিয়ে শিল্প যে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করে প্রাণপণ সংগ্রাম করে সামনের দিয়ে এগিয়ে এগিয়ে যাওয়ার জন্য চেষ্টা করছে, তা মাননীয় প্রতিমন্ত্রীকে অবহিত করেন। তিনি কোভিড-১৯ মহামারির অত্যন্ত সংকটময় মুহূর্তে শিল্পকে টিকিয়ে রাখা ও শিল্পের ঘুরে দাঁড়ানোর জন্য শিল্পকে ঐকান্তিক সহযোগিতা প্রদানের জন্য সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিজিএমইএ সভাপতি অগ্রাধিকার ভিত্তিতে পোশাক শিল্পের শ্রমিক ভাইবোনদেরকে কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের আওতায় আনার জন্যও পোশাক শিল্প পরিবারের পক্ষ থেকে সরকারকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

কারখানা চালু রাখার জন্য আর কোন বিকল্প না থাকায় আমরা সরকারকে পোশাক শিল্পে কর্মরত সকল শ্রমিক ভাইবোনদেরকে অগ্রাধিকার ভিত্তিতে গণটিকা প্রদানের জন্য অনুরোধ করেছিলাম। সকল শ্রমিক ভাইবোন পর্যায়ক্রমে কোভিড-১৯ টিকাদানের আওতায় আসছে। এই উদ্যোগ গ্রহণের জন্য আমরা সরকারের কাছে খুবই কৃতজ্ঞ বলে তিনি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিএমইএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ