Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিনেবাজ অ্যাপে মুক্তি পাবে ‘আগস্ট ১৯৭৫’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৩:১৭ পিএম | আপডেট : ৪:২০ পিএম, ১২ আগস্ট, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার স্বপরিবারকে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়ে নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ সিনেমাটি সম্প্রতি চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছে। জাতীয় শোক দিবস ১৫ আগস্টকে সামনে রেখে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। তবে প্রেক্ষাগৃহে নয়, সিনেবাজ অ্যাপে মুক্তি পাবে সিনেমাটি। শামীম আহমেদ রনীর কাহিনী ও চিত্রনাট্যে এটি পরিচালনা ও প্রযোজনা করেছেন সেলিম খান। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির প্রযোজক-পরিচালক সেলিম খান।

প্রযোজক সেলিম খান জানান, ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সিনেবাজ অ্যাপে মুক্তি দেওয়া হচ্ছে ছবিটি। ১৪ আগস্ট রাত ১২টা ১ মিনিট থেকে সিনেমাটি পাওয়া যাবে সিনেবাজ অ্যাপে। বিনা মূল্যে সিনেমাটি দেখতে পারবেন দর্শকরা।’

ছবিটির চিত্রনাট্যকার শামীম আহমেদ রনী জানান, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট শেষ রাত থেকে ১৬ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মরদেহ দাফন পর্যন্ত কী ঘটেছিল; ইতিহাসের সেই নির্মম কাহিনির আলোকে এই সিনেমাটি নির্মাণ করা হয়েছে।’

১০ আগস্ট বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে সিনেমাটি প্রদর্শনের জন্য বিনা কর্তনে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানা গেছে।

গেল বছর জুলাইতে ‘আগস্ট ১৯৭৫’ সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছিল। তারকাবহুল সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, তৌকীর আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, তানভীন সুইটি, তাসকিন রহমান, আনিসুর রহমান মিলন, মাজনুন মিজান, শাহেদ আলী, শহিদুজ্জামান সেলিম, তুষার খান, ফলজুর রহমান বাবু, মাসুমা রহমান নাবিলা, আমান রেজা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ