Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেন্টমার্টিনে এক মাছেই ৭০ হাজার টাকা

কক্সবাজার থেকে শামসুল হক শারেক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৮:১৪ এএম

টেকনাফের সেন্ট মার্টিনে এক মাছেই ৭০ হাজার টাকা পেলেন এক জেলে। ওই জেলের বড়শীতে ধরা পড়েছে ৭০ কেজি ওজনের একটি ভোল মাছ। আর একেই বলে ভাগ্য। এই মাছ বিক্রি করে তিনি পেলেন নগদ ৭০ হাজার টাকা।

বুধবার (১১ আগষ্ট) বিকাল সাড়ে পাঁচটায় সেন্টমার্টিন দ্বীপের ডেইল পাড়া পাথুরে সৈকত সংলগ্ন সমুদ্রে জনৈক আবদুর রশীদের বড়শীতে মাছটি ধরা পড়ে।

সেন্টমার্টিনের পর্যটন উদ্যোক্তা ও সাংবাদিক আবদুল মালেক জানান, দ্বীপের উত্তর পূর্ব প্রান্তে ডেইল পাড়া পাথুরে সৈকত সংলগ্ন সমুদ্রের অগভীর পানিতে বড়শী পেতে ছিলেন আবদুর রশিদ। এসময় সুতায় টান পড়লে বড়শী গুটিয়ে ৭০ কেজির মাছটি তীরে টেনে নিতে হিমশিম খেতে হয় আব্দুর রশীদকে। পরে বিশালাকায় ভোল মাছটি উঠে আসলে তিনি খুশিতে প্রায় আত্মহারা হয়ে পড়েন।

সংরক্ষণের ব্যবস্থা না থাকায় মাছটি কেটে প্রতিকেজি ১ হাজার টাকা করে বিক্রি করা হয় স্থানীয়ভাবে। মাছটি বিক্রি করে তিনি নগদ ৭০ হাজার টাকা পান।

ভোল মাছের পেটে এয়ার ব্লাডার (ফদনা) থাকেনা। তবে একই আকৃতির লাল পোপা মাছ হলে মূল্যবান এয়ার ব্লাডার (ফদনা ) বিক্রি করেই ৫/৬ লাখ টাকা পাওয়া যেত বলে জানা স্থানীয় কয়েকজন জেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ