Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাগুরার শালিখায় ভ্রাম্যমান আদালতের অভিযান

অবৈধ কারেন্ট জাল ধ্বংস, জরিমানা

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১১:০৮ পিএম | আপডেট : ১২:০৫ এএম, ১২ আগস্ট, ২০২১

মাগুরার শালিখা উপজেলা সদর আড়পাড়া বাজারে অভিযান চালিয়ে লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। বুধবার দুপুর ১২ থেকে ২টা পর্যন্ত উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের যৌথ অভিযানে ১৫০ পিচ কারেন্ট জালসহ মাছ ধরার সরঞ্জাম জব্দ করে। এ জালের আনুমানিক বাজার মূল্য লক্ষাধিক টাকারও বেশি বলে জানান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মোঃ বাতেন। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সদর আড়পাড়া বাজারের এ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তর। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা শারমিন আক্তার৷ এছাড়াও পুলিশ, ইউএনও অফিসের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী,মৎস্য অফিসের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও আনসার বাহিনী দল এই অভিযানে সহযোগিতা করেন।

অভিযান চলাকালে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে উপজেলা পরিষদের পুকুর পাড়ে আগুনে পুড়িয়ে জব্দকৃত জাল ধ্বংস করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মোঃ বাতেন এর নেতৃতে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটককৃতদেরকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ মোতাবেক অবৈধ জাল ব্যবসায়ী হারাধন রায়কে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড, সত্যপদ ঘোষকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড, আল মাহমুদকে ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও নিতিশ রায়কে ২ হাজার টাকা জরিমানা এবং ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাগুরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ