Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে ব্যবসায়ী হত্যার প্রতিবাদে রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ

প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ২:৪৮ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০১৬

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে ব্যবসায়ী তরুণ দত্তকে (৫২) নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে রংপুর-বগুড়া মহাসড়ক অবরোধ করে স্থানীয় বনিক সমিতির সদস্যবৃন্দ ও বিক্ষুব্ধ এলাকাবাসী। বুধবার সকাল সোয়া ১১ টা থেকে সোয়া ১২টা পর্যন্ত এ কর্মসূচী পালন করেন তারা।
স্থানীয়রা জানান, গোবিন্দগঞ্জ বনিক সমিতির উদ্যোগে, উপজেলা পূজা উদযাপন পরিষদ ও বিক্ষুব্ধ এলাকাবাসী চতুরঙ্গ মোড় থেকে হাইস্কুল মার্কেট পর্যন্ত এলাকায় অবস্থান নিয়ে রংপুর-বগুড়া মহাসড়ক অবরোধ করে। এসময় তারা ব্যবসায়ী তরুণ দত্তের হত্যার প্রতিবাদে ও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেয়।
এসময় বক্তব্য রাখেন, গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাবেক এমপি লুৎফর রহমান চৌধুরী, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন আকন্দ, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জাকারিয়া ইসলাম জুয়েল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আ. লতিফ প্রধান, ওয়ার্কার্স পার্টির মতিন মোল্লা,৬নং ওয়ার্ড কাউন্সিলার রিমন কুমার তালুকদার, বনিক সমিতির সভাপতি নাজমুল হুদা প্রধান টুকু, সহ সভাপতি আবিদুল হক শেমাল, সাধারণ সম্পাদক আখতার হোসেন জুয়েল, সহিদ প্রধান, আশীষ কুমার রন্টু, আ. লতিফ সরকার স্বপন, শামছুজোহা তালুকদার বেলাল,কাজী হোসাইন আহমেদ প্রমুখ। বেলা সাড়ে১২টার দিকে আন্দোলনকারীরা অবরোধ শেষ করে মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্বরে যান। সেখানে ব্যবসায়ী তরুণ হত্যার সকল খুনী ও জড়িতদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবী সহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ৩দফা দাবি সম্বলিত স্মারকলিপি দেয়া হয়। অন্যথায় ধর্মঘট অবরোধ সহ বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
উল্লেখ্য ৮ ফেব্রুয়ারি সকালে শহরের বর্ধণকুঠি এলাকায় একটি ডোবার পাশ থেকে ব্যবসায়ী তরুণ দত্তের মস্তক বিহীন মৃতদেহ ও ডোবা থেকে মাথা উদ্ধার করে পুলিশ।
এর প্রতিবাদে ওই দিন শহরের সকল দোকানপাট বন্ধ রেখে দুপুর ১২টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ধর্মঘট পালন করে স্থানীয় বনিক সমিতি। ওই দিন আজকের এ কর্মসূচী ঘোষণা দিয়েছিল বনিক সমিতি। নিহত তরুণ দত্ত গোবিন্দগঞ্জ পৌর শহরের গোলাপবাগ বাজারের মৃত হীরেন্দ্র নাথ দত্তের ছেলে। তিনি বাড়ীর সামনে দোকানে শিলপাটা ও ড্রাম-হার্ডওয়্যার সামগ্রীর ব্যবসা করতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ