Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেলিম রহমান চেয়ারম্যান আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ভাইস-চেয়ারম্যান

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ১২:০৬ এএম

 

 

আলহাজ সেলিম রহমান আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর পরিচালক পর্ষদের চেয়ারম্যান এবং আলহাজ আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ভাইস চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়েছেন। গত সোমবার পর্ষদের ৩৬২তম সভায় সর্বসম্মতিক্রমে তারা নির্বাচিত হন।
আলহাজ্ব সেলিম রহমান চট্টগ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা আলহাজ খলিলুর রহমান দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী কেডিএস গ্রæপের প্রতিষ্ঠাতা। বর্তমানে সেলিম রহমান কেডিএস গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পরিচালক হিসেবে যোগদানের পূর্বে তিনি অপর একটি বেসরকারি ব্যাংকে দীর্ঘ ১৫ বছর পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি যুক্তরাষ্ট্র থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া কুমিল্লার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা এ. কে. এম. আবু তাহের দেশের একজন বিশিষ্ট শিল্পপতি এবং ন্যাশনাল ব্যাংকের প্রাক্তন চেয়ারম্যান। আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাজীবন সমাপ্ত করে দেশে ফিরে ব্যবসা ও শিল্প ব্যবস্থাপনায় নিযুক্ত হন। বর্তমানে তিনি পূর্বাচল স্টিল মিলস লিমিটেড-এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, পূর্বাচল ডিলার্স লি., পূর্বাচল এক্সক্লুসিভ লি. এবং বেকো ফিড লি. এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। -বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ