Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে টিকা প্রয়োগ স্থগিত

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

টিকার অভাবে রাজশাহী শহরে করোনার প্রথম ডোজ টিকা প্রয়োগ বন্ধ হয়ে গেছে।
রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজ টিকাকেন্দ্রে বেলা ১১টায় দিকে প্রথম ডোজের টিকা শেষ হয়ে গেলে লাইনে দাড়িয়ে থাকা মানুষদের মধ্যে অসন্তোষ শুরু হয়। প্রায় পাঁচশোর বেশি মানুষ টিকা না পেয়ে হৈ চৈ শুরু করে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ সময় অনেকেই টিকা না পেয়ে ফিরে যান। নতুন করে টিকা না এলে আর প্রথম ডোজ দেয়া হবে না।
এদিকে টিকার অভাবে ৭-১২ আগস্টের গণটিকা কার্যক্রমও শুরুর প্রথম দিনই সব উপজেলায় এবং দ্বিতীয় দিনে শহরে বন্ধ হয়ে গেছে। গ্রামে ৭৩টি এবং শহরে ৮৪ কেন্দ্রে গণটিকা কার্যক্রম শুরু হয়েছিল। এ ক্যাম্পেইনের বাইরে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজ, সিএমএইচ, সংক্রামক ব্যাধি হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতালে টিকা কার্যক্রম চলছিল। এসব কেন্দ্রের টিকাও ফুরিয়ে গেল।
রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার বলেন, রাজশাহীর ৯ উপজেলায় কিছু সিনোফার্মের টিকা আছে। সেখানে প্রথম ডোজ টিকা প্রয়োগ চলছে। দ্রæতই এই টিকা শেষ হয়ে যাবে।
আর রাজশাহী শহরে এখন অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে। কিন্তু মডার্নার প্রথম ডোজ দেয়ার মতো টিকা নেই। গতকাল সব টিকা শেষ হয়ে গেছে। তাই প্রথম ডোজ টিকা প্রয়োগ বন্ধ রয়েছে। বরাদ্দ পাওয়া সাপেক্ষে আবার প্রথম ডোজ টিকা প্রয়োগ শুরু হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ