Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এক দিনে টিকা পেলেন ৪৮৭৫৬৯ জন

নিবন্ধন ২ কোটি ৮৩ লাখ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

টিকা গ্রহণের জন্য সুরক্ষা ওয়েব পোর্টালে নিবন্ধন করেছেন মোট ২ কোটি ৮৩ লাখ ২০ হাজার ৫১৯ জন। একদিনে ৩ লাখ ১৮ হাজার ৪৩৭ জন প্রথম ও ১ লাখ ৬৯ হাজার ১৩২ জন দ্বিতীয় ডোজ টিকা পেয়েছেন। সব মিলিয়ে একদিনে টিকা প্রদান করা হয়েছে ৪ লাখ ৮৭ হাজার ৫৬৯ জনকে। গতকাল বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সময়ের আপডেট জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এমআইএস।
হালনাগাদ তথ্যে বলা হয়েছে, গতকাল পর্যন্ত মোট ৪৯ লাখ ২ হাজার ১৭৩ জনকে ভ্যাকসিনের দুটি ডোজ এবং ১ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৪৪৭ জনকে প্রথম ডোজ দেয়া হয়েছে। দ্বিতীয় ডোজ ভ্যাকসিনপ্রাপ্তদের মধ্যে অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড পেয়েছেন গতকালের ১ লাখ ২১ হাজার ১২ জনসহ মোট ৪৬ লাখ ৫৮ হাজার ৯৯৭ জন। ফাইজার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ পেয়েছেন গতকালের ৫ হাজার ৪৩৮ জনসহ মোট ২৭ হাজার ৫৯০ জন। সিনোফার্মের দ্বিতীয় ডোজ পেয়েছেন গতকালের ৩৯ হাজার ২৯৯ জনসহ ২ লাখ ১১ হাজার ৮০০ জন এবং মডার্নার দ্বিতীয় ডোজ পেয়েছেন গতকালের ৩ হাজার ৩৮৩ জনসহ মোট ৩ হাজার ৭৮৬ জন।
এদিকে গতকাল পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ ৫৮ লাখ ২০ হাজার ৬৩ জন, ফাইজার টিকার প্রথম ডোজ ৫০ হাজার ২৫৫ জন, সিনোফার্মের প্রথম ডোজ গতকালের ১ লাখ ৫৫ হাজার ৬২০ জনসহ মোট ৬৮ লাখ ২৭ হাজার ৩৮৩ জন এবং মডার্না ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন গতকালের ১ লাখ ৬২ হাজার ৮১৭ জনসহ মোট ২০ লাখ ৭১ হাজার ৭৪৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ