Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মডার্নার প্রথম ডোজ টিকা কাল থেকে বন্ধ

দরিদ্রদের বিনামূল্যে করোনা পরীক্ষা এ মাস চলবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

দেশে করোনা সংক্রমণ না কমায় চলতি আগস্ট মাসে দরিদ্রদের জন্য বিনামূল্যে করোনা পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, ফি দিয়ে করোনা পরীক্ষা করা দেশের দরিদ্র জনগোষ্ঠীর একই পরিবারের একাধিক সদস্যের জন্য কষ্টকর। বিষয়টি বিবেচনা করে জুলাই মাসে বিনামূল্যে করোনা পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয় হয়।
সংক্রমণ না কমায় চলতি আগস্ট মাসেও দেশের দরিদ্র জনগোষ্ঠীর কোভিড আরটি-পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা বিনামূল্যে করতে দেশের সব সরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এদিকে আগামীকাল থেকে মডার্নার প্রথম ডোজ টিকা দেওয়া বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।
এর আগে, গত ১৩ জুলাই থেকে দেশের সিটি কর্পোরেশন এলাকাগুলোতে মডার্নার টিকাদান কর্মসূচি শুরু হয়। এখন পর্যন্ত সে টিকা দেয়া কার্যক্রম চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ