Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনেকে বাড়িতেও থাকছেন না সম্পর্ক ফাঁসের হুমকিতে

সাকলায়েনের ঘটনায় পুলিশ বাহিনী বিব্রত, তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে : পুলিশ কমিশনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

চিত্রনায়িকা পরীমণিসহ গ্রেফতার কথিত মডেলদের সঙ্গে ‘সম্পর্ক’ ফাঁসের হুমকি দিয়ে চাঁদা দাবির ঘটনায় অনেকে ভীত-সন্ত্রস্ত হয়ে বাসা-বাড়িতে থাকা বন্ধ করে দিয়েছেন। পরীমণিকে জড়িয়ে গোয়েন্দা পুলিশের এডিসি গোলাম সাকলায়েনের ঘটনায় পুরো পুলিশ বাহিনী বিব্রত। সাকল ায়েনকে ডিবি থেকে বদলি করা হয়েছে। তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
গতকাল মঙ্গলবার ডিএমপি সদর দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম ওই কথা বলেন। মডেলদের সঙ্গে সম্পর্ক ফাঁসের হুমকি দিয়ে একটি চক্র সমাজের বিশিষ্টজনদের কাছে ফোন করে চাঁদা দাবি করছে। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকেই এ ভয়ে ভীত-সন্ত্রস্ত হয়ে বাড়িতে থাকা বন্ধ করে দিয়েছেন। পুলিশের কাছে তারা জানতে চাচ্ছেন-আমরা কী বাড়িতে থাকব? আমি বললাম কেন? তারা বলছেন, আমাকে তো ওমুক মিডিয়া থেকে ফোন করে বলেছে পরীমণি নাকি রিমান্ডে আমার নাম বলেছে! অথবা পিয়াসা আমার নাম বলেছে! আমি তাকে বলেছি, ভাই আপনার বিরুদ্ধে অভিযোগটা কী? কোনো মামলা হয়েছে? তখন সে বলেন-কখন কে-কি করে তাতো জানি না।
কমিশনার আরো বলেন, একাধিক ব্যক্তি আমাদের কাছে এবং স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানিয়েছেন, মডেল ইস্যুতে তাদের সঙ্গে সম্পর্ক রয়েছে এমন ব্যক্তিদের তালিকার কথা বলে তাদের কাছে চাঁদা চাওয়া হচ্ছে। তাদের বলা হচ্ছে, আপনি যদি এই পরিমাণ অর্থ না দেন, তাহলে আমাদের কাছে যে তথ্য আছে তা দিয়ে নিউজ করে দেব। এসব নিউজ করে হয়তো তাদের সামাজিকভাবে হেনস্তা করা যাবে কিন্তু আইনগতভাবে তারা কোনো অপরাধ করেছেন বলে আমি মনে করি না।
যাদের ফোন দিয়ে চাঁদা চাওয়া হচ্ছে তারা মামলা করছেন না কেন? এমন প্রশ্নে কমিশনার বলেন, তারা সামাজিক মর্যাদার জায়গায় আছেন বলেই মামলা করতে চাচ্ছেন না। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যদি পরীমণি বলে আমাকে সিনেমার নায়িকা বানানোর জন্য ওমুক ব্যক্তি আমার সঙ্গে খারাপ আচরণ করেছে। সেটি একটি মামলার বিষয় হতে পারে। সেই ক্ষেত্রে ব্যবসায়ী আসামি হতে পারে অথবা ওই ব্যবসায়ী যদি বলে পরীমণি ফাঁদে ফেলে আমার কাছ থেকে দুই কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এমন কোনো অভিযোগ কী পরীমণির পক্ষ থেকে করা হয়েছে? অথবা ব্যবসায়ীর পক্ষ থেকে পুলিশের কাছে কি অভিযোগ করা হয়েছে? কোনোটিই করা হয়নি। তো পুলিশ কেন তালিকা করবে? পুলিশের পক্ষ থেকে এমন কোনো তালিকা তৈরি হচ্ছে না।
সিআইডি থেকে সাংবাদিকদের বলা হচ্ছে, বø্যাকমেইলের বিষয়ে তারা (সিআইডি) বেশকিছু অভিযোগ পেয়েছে। এমন প্রশ্নে ডিএমপি কমিশনার বলেন, তারা যদি অভিযোগ পেয়ে থাকে তাহলে তাদের অনুরোধ করব থানায় মামলা করার। মামলা তো সিআইডিতে হবে না, মামলা থানায় অথবা আদালতে হবে। মামলা হওয়ার পরে ব্যবস্থা নেয়া হবে।
মোহা. শফিকুল ইসলাম বলেন, মামলাটি সিআইডি তদন্ত করছে। আমি নিজেও সিআইডি প্রধানের সঙ্গে কথা বলেছি। সিআইডি প্রধান বলেছেন, এ ধরনের তালিকা তৈরি করা অথবা কাউকে আটক করার আইনগত কোনো ভিত্তি নেই এবং এ ধরনের কোনো কাজ পুলিশের কোনো সংস্থা করছে না।
তিনি আরো বলেন, পরীমণির বাসায় যে মাদক পাওয়া গেছে এক্ষেত্রে পরীমণি বলেছেন তার কাছে লাইসেন্স আছে। লাইসেন্স থাকলেও তার কাছে কতটুকু মদ ছিল, লাইসেন্স অনুযায়ী সে কতটুকু মদ নিতে পারেন, এসবের বৈধতা আছে কি-না এগুলো তদন্ত করে ওই মামলায় ব্যবস্থা নেয়া হবে।
মামলার তদন্ত করতে গিয়ে চিত্রনায়িকা পরীমনির সঙ্গে ডিএমপির গুলশান জোনের এডিসি গোলাম সাকলায়েন শিথিলের প্রেমের ঘটনা নিয়ে পুলিশ বিব্রত বলে জানিয়েছেন কমিশনার শফিকুল ইসলাম। এ নিয়ে পুলিশ বিব্রত জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, বোট ক্লাবের ঘটনায় পরীমণির মামলাটি হয়েছে ঢাকা জেলায়। এই মামলার সঙ্গে সাকলায়েনের কোনো সম্পর্ক নেই। একজন বিসিএস ক্যাডার অফিসার এমন অনৈতিক কাজে জড়াবে এটা মানা যায় না।
তিনি বলেন, সাকলায়েনের ঘটনাটি অপরাধ নয়। এটি আইনের চোখে ছোট অপরাধ। তবে চাকরিবিধি ও শৃঙ্খলা ভঙ্গ হয়েছে। চাকরি বিধি আর আইন আলাদা। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। ডিএমপি কমিশনার আরও বলেন, পরীমণির ঘটনার পরে আন্ডার ওয়ার্ল্ড নিয়ে পুলিশ একটু নড়েচড়ে বসেছে। আন্ডার ওয়ার্ল্ড আমাদের সামনে এসেছে। তদন্ত করে আমরা দেখলাম অনেক অনৈতিক কাজ হচ্ছে। তখন আমরা একটি অভিযানে গেলাম। এ ধরনের কার্যকলাপ যদি চলে তাহলে অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হবে। ধর্মীয় দৃষ্টিতে এটা বড় ধরনের অপরাধ হলেও বাংলাদেশের আইন অনুযায়ী এটা খুব ছোট একটি অপরাধ।



 

Show all comments
  • Robi Ullah ১১ আগস্ট, ২০২১, ৩:১১ এএম says : 0
    অপরাধ করার পর অপরাধীদের অন্তর কিছুটা ভীতসন্ত্রস্থ থাকবে এটাই স্বাভাবিক তবে মাদক সংশ্লিষ্ট সব গডফাদারদের বিচারের আওতায় আনা উচিত।
    Total Reply(0) Reply
  • MD Harun ১১ আগস্ট, ২০২১, ৩:১২ এএম says : 0
    পুলিশের ভাষ্য অনুযায়ী যারা ব্ল্যাকমেইলের শিকার হচ্ছে, তারা মূলত অপরাধী। সেজন্যই তারা থানায় এসে অভিযোগ করতে ভয় পাচ্ছে। পুলিশের কাছে অভিযোগ না করলে ব্যবস্থা নেবে কিভাবে? সুতরাং পুলিশের এখানে কিছু করার নেই। তাই বলা যেতে পারে, যেমন কর্ম তেমন ফল।
    Total Reply(0) Reply
  • Azahar Uddin ১১ আগস্ট, ২০২১, ৩:১২ এএম says : 0
    পরিস্থিতি যদি এটাই হয়, তাহলে পরীকে নিয়ে হৈচৈ করে লাভ কী? নারীদের উপর সব দোষ চাপাইয়া পুরুষ জাতির পাপ মোচন ফর্মুলা আজীবন চলমান।
    Total Reply(0) Reply
  • Abu Sufian ১১ আগস্ট, ২০২১, ৩:১৩ এএম says : 0
    অপরাধের শাস্তি এরকমই, অনৈতিক কাজ করার সময় হুশ থাকে না। রাষ্ট্র এদের শাস্তি না দিলেও পরিবার / সমাজ এদের কুড়ে কুড়ে খাবে।
    Total Reply(0) Reply
  • Mohammad Abdur Rahim ১১ আগস্ট, ২০২১, ৩:১৪ এএম says : 0
    ব্ল্যাকমেইল হওয়ার উপকরণ ব্যবসায়িরা কেন তৈরি করলেন?
    Total Reply(0) Reply
  • Tamanna Bokhtear ১১ আগস্ট, ২০২১, ৩:১৫ এএম says : 0
    যাদের ব্ল্যাকমেইল করা হয়েছিল তারা কেউ শিশু নন,স্বেচ্ছায় এসব কাজে লিপ্ত হয়েছেন,এদের ও রিমান্ডে নেয়া দরকার, পরিচয় প্রকাশ হওয়া দরকার,এদের প্রয়োজনে স্মৃতিরা পরীমনি হয়ে ওঠে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীমণি-মৌ-রাজ ফের রিমান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ