Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

টিকা না পেয়ে প্রবাসীদের বিক্ষোভ

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নিতে না পেরে বিক্ষোভ করে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার শতশত রেমিটেন্স যোদ্ধা। টিকা নিবন্ধন কার্ডে কর্তৃপক্ষের লিখে দেয়া নির্দিষ্ট তারিখ গতকাল মঙ্গলবার ভোর ৫টা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লাইনে দাঁড়িয়ে থেকে সকাল ৯টায় হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে ভ্যাকসিন নেই জানতে পেরে বিক্ষোভে ফেটে পড়েন তারা। প্রবাসীদের অনেকেরই কয়েকদিনের মধ্যে ফ্লাইট, কিন্তু এখনো নিতে পারেননি টিকার দ্বিতীয় ডোজ। হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল ও নাঙ্গলকোট থানার ওসি আ স ম আব্দুন নূর।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বিক্ষোভকারীদের ১৬ আগস্ট টিকা দেয়ার প্রতিশ্রæতি দিয়ে শান্ত করেন। কিন্তু এর মাঝে বেশ কিছু প্রবাসীর বিদেশ যাওয়া তারিখ হওয়ায় তারা হাসপাতাল চত্বরে কাঁদতে দেখা যায়।
এ ব্যাপারে উপজেলার চারিতুফা গ্রামের জসিম উদ্দিন ভ‚ঁইয়া, নারায়নকোট গ্রামের বাহার, অষ্টগ্রামের জসিম উদ্দিন মোল্লা, ঘোড়াময়দান গ্রামের হোসাইন, পরকরা গ্রামের নজির হোসেন, মাঝি পাড়া গ্রামের শাহজাহান সাজু বলেন, আমাদের ফ্লাইট ১৩ ও ১৪ তারিখে। এখনো আমরা সিনোফার্মার টিকার দ্বিতীয় ডোজ দিতে পারিনি। নাঙ্গলকোট উপজেলা প্রশাসন ১৬ তারিখে টিকা দিবে প্রতিশ্রুতি দিয়েছে। আমরা নির্দিষ্ট তারিখে না যেতে পারলে আমাদের অনেক ক্ষতি হয়ে যাবে। এ ব্যাপারে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেব দাশ দেব বলেন, নাঙ্গলকোট তথা কুমিল্লার কোথাও সিনোফার্মার ভ্যাকসিন নেই। ভ্যাকসিন প্রাপ্তি সাপেক্ষে ১৬ তারিখ থেকে দেয়া শুরু হবে। আমরা টিকা দেয়া শুরু করলে প্রবাসীদের অগ্রাধিকার দিবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ