Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারি যান নিয়ে পদ্মাসেতুর নিচ দিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৪:৪০ পিএম

পর পর কয়েকবার নির্মাণাধীন পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার ঘটনায় ওই স্থান দিয়ে ভারি যানবাহন নিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। সেতুর নিচ দিয়ে শুধুমাত্র হালকা যানবাহন নিয়ে ফেরি চলাচল করতে পারবে।
আজ মঙ্গলবার (১০ আগস্ট) সচিবালয়ে এ তথ্য জানান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
প্রতিমন্ত্রী জানান, বিকল্প পথে ভারি যানবাহন নিয়ে ফেরি চলাচল করবে। এ সিদ্ধান্ত এখন থেকেই কার্যকর বলে উল্লেখ করেন তিনি।
উল্লেখ্য, সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় পদ্মাসেতুর ১০ নম্বর পিলারে আঘাত হানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এ সময় অন্তত বিশ জন যাত্রী আহত হন। গুরুতর আহত অবস্থায় একজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই ঘটনায় ফেরির দায়িত্বে থাকা দুইজনকে সাময়িক বরখাস্ত করেছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন করপোরেশন। গঠন করা হয়েছে পাঁচ সদস্যের তদন্ত কমিটি।
এর আগে, গত ২৩ জুলাই সকাল দশটার দিকে পদ্মাসেতুর ৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে ফেরি রো রো শাহজালাল। বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে যাওয়ার পথে ওই ঘটনায়ও ২০ জনের মতো যাত্রী আহত হন। এছাড়া ২০ জুলাই রো রো ফেরি শাহ মখদুমও ১৬ নম্বর পিলারে ধাক্কা দেয়। ওই সব ঘটনায় বিআইডব্লিটিসি তদন্ত কমিটি করে। এ বিষয়ে মাদারীপুরের শিবচর থানায় জিডিও করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ