Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় মন্দির ভাংচুর মামলার ১০ আসামি ২ দিনের রিমান্ডে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ২:৫৬ পিএম

খুলনার রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নের শিয়ালী গ্রামের কয়েকটি মন্দির ভাংচুর ও হিন্দু পরিবারের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ১০ জনকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। আজ মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে খুলনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মোঃ সাইফুজ্জামান দু দিনের রিমান্ড মঞ্জুর করেন।
আদালত সূত্র জনায়, শনিবার (৭ আগস্ট) সন্ধ্যায় চাঁদপুর, শিয়ালী গ্রামসহ আশপাশের গ্রামের কিছু লোক একত্রিত হয়ে ওই গ্রামের হিন্দু সম্প্রদায়ের ওপর আক্রমণ করে বাড়িঘর ভাংচুর করে। এসময় তাদের ঘরের মালামাল লুট করা হয় বলে অভিযোগ করা হয়। একপর্যায়ে তারা মহাশশ্মান মন্দির, পূর্বপাড়া সার্বজনীন মন্দির ও মন্দিরের ভেতরের কিছু মুর্তি ভাংচুর করে। এ ঘটনায় পূজা উদযাপন পরিষদ রূপসা উপজেলা সভাপতি শক্তিপদ বসু বাদী হয়ে মামলা দায়ের করেন।

রোববার রাতে পুলিশ অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে সাত দিনের রিমান্ড চায়। ওই দিন রিমান্ড না দিয়ে আদালত শুনানীর দিন ধার্য করে তাদের কারাগারে পাঠান। তদন্ত কর্মকর্তার আবেদনে আদালত মঙ্গলবার আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। গ্রেপ্তারকৃতরা হচ্ছে, শরীফুল ইসলাম, শেখ মঞ্জুরুল আলম, মোঃ শরিফুল শেখ, আকরাম ফকির, মোঃ সোহেল শেখ, জামিল বিশ্বাস, শামিম শেখ, সম্রাট মোল্লা ও মমিনুল ইসলাম।



 

Show all comments
  • আজাদুল ইসলাম ১০ আগস্ট, ২০২১, ৩:০৫ পিএম says : 0
    এখনো কি মুক্তিযুদ্ধর বিরোধী শক্তি সক্রিয়?
    Total Reply(0) Reply
  • Muhammad Saddam ১১ আগস্ট, ২০২১, ১১:৩৩ পিএম says : 0
    এধরণের ভাংচুর ইসলাম সমর্থন করেনা।তবে প্রগতিশীল কিছু কিছু লোক তারা এটিকে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে দ্বার কারিয়েছেন। কিন্তু তাদের কাছে আমার একটি প্রশ্ন "সেটি হলো যখন ভারতে মুসলমানদের পিটিয়ে হত্যা করা হয়,তখন এসকল মানবতার মহাকান্ডারীদের বাক শক্তি কি রহিত হয়ে যায়?নাকি তারা এটা সমর্থন করে???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ