Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশ ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ২:৫০ পিএম

বাংলাদেশ এখন একটা ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সরকারের অব্যবস্থাপনা ও অদক্ষতার কারণে করোনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সরকারি হিসেবে যে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বলা হচ্ছে বেসরকারি হিসেবে আরো কয়েক গুণ লোক আক্রান্ত ও মারা গেছেন। আর এদিকে সরকার লকডাউন দিচ্ছে আর নিজেদের প্রয়োজনে খুলছে।

মঙ্গলবার (১০ আগস্ট) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কাপাসিয়া উপজেলা বিএনপির উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকারের লুটপাট ও অব্যবস্থাপনার বিরুদ্ধে কথা বললেই হতে হয় গুম খুন অথবা যেতে হয় কারাগারে। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন কেউ অসত্য বললে তাকে শাস্তি পেতে হবে। তাদের মতে অসত্য বলতে সরকারের গুম খুন আর লুটপাট তুলে ধরা। আওয়ামী লীগের গতির দিকে না চললে শাস্তি। কেউ তাদের দুর্নীতি লুটপাটের কথা বললে গুম-খুনের' অথবা কারাবরণের করতে হয়।

টিকা নিয়ে গণ হয়রানি হচ্ছে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সরকার গণ টিকার নামে গণ হয়রানি করছে। টিকা কেন্দ্রেই স্বাস্থ্যবিধি নেই। মানুষ বাঁচার জন্য টিকা নিতে গিয়ে আরো বেশি আক্রান্ত হচ্ছে। যেখানে একটি কেন্দ্রে তিনশ থেকে সাড়ে তিনশ লোক টিকা নিতে পারে সেখানে হাজার হাজার মানুষ উপস্থিত হচ্ছে। যেখানে নেই কোন স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা।

তিনি বলেন, করোনাকালীন সময়ে সরকারের অদক্ষতার কারণে আশি পার্সেন্ট লোক গরীব হয়েছে। মানুষের খাদ্য ব্যয় কমে গেছে। মানুষের মনে হাহাকার। সরকার মানুষের অভাব উত্তরণের জন্য কোন উদ্যোগ নিচ্ছে না। রপ্তানি কমে গেছে এগারো শতাংশ। রেমিট্যান্স কমেছে আঠাশ শতাংশ। সবকিছু মিলিয়ে মানুষ ভয়ঙ্কর পরিস্থিতির দিকে যাচ্ছে।

রিজভী বলেন, বিএনপি'র স্বাস্থ্যমন্ত্রণালয় নেই। বিএনপি নিজেদের পকেটের টাকা দিয়ে করোনা সুরক্ষা সামগ্রী অক্সিজেন ও বিভিন্ন ধরনের ঔষধ বিতরণ করে যাচ্ছে। বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সার্বিক সহযোগিতায় সারাদেশে বিএনপির নেতাকর্মীরা করোনা রোগীদের সহযোগিতা করে যাচ্ছে।

কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সেলিম ও গাজীপুর জেলা বিএনপির সদস্য রাশেদুল হকে সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ আজাদ, শহিদুল ইসলাম বাবুল, গাজীপুর জেলা বিএনপির আহবাহক কমিটির যুগ্ম আহবায়ক মজিবুর রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ডা.মাজহারুল ইসলাম, শাহ রিয়াজুল হান্নান। এছাড়াও গাজীপুর জেলা ও কাপাসিয়া উপজেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ