Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত আরো একজন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত আরো এক রোগী শনাক্ত হয়েছেন। ৪৮ বছর বয়সী ওই রোগী একজন ট্রান্সপোর্ট ব্যবসায়ী। তিনি চমেক হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। এর আগে গত জুলাই মাসের শেষ দিকে ষাটোর্ধ্ব এক মহিলার শরীরেও ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণ ধরা পড়ে। তিনি ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমিত চট্টগ্রামে প্রথম রোগী। তিনিও চমেক হাসপাতালে চিকিৎসাধীন।
দ্বিতীয় রোগীর বাড়ি কর্ণফুলী উপজেলায়। পরীক্ষার রিপোর্টে গত ৫ আগস্ট তার শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ ধরা পড়ে। এরপর পর ৬ আগস্ট তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। প্রথম রোগীর শরীরে করোনা পরবর্তি সময়ে ব্ল্যাক ফাঙ্গাস ধরা পড়লেও দ্বিতীয় রোগী করোনা আক্রান্ত হননি।
স্বজনেরা জানান, আগে থেকেই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও অ্যাজমার জটিলতা ছিল তার। মুখের এক পাশে দাঁতের ব্যথাজনিত জটিলতায় বেশ কিছুদিন আগে তাকে দাঁতের ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়। ডাক্তারের পরামর্শে ২৫ জুলাই তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। গত ২৮ জুলাই নমুনা সংগ্রহ করে তা ঢাকায় পাঠানো হয়।
চমেক হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডা. সুযত পাল জানান, ওই রোগীর চিকিৎসা চলছে। তবে বø্যাক ফাঙ্গাস করোনাভাইরাসের মতো সংক্রামক নয়, তাই এটি নিয়ে ততটা চিন্তার কারণ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ