Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর প্রণোদনা পেলেন ১০ উদ্যোক্তা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

করোনাভাইরাসের কারণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার কুটির শিল্পের ক্ষুদ্র ও মাঝারি ক্ষতিগ্রস্থ ১০ জন উদ্যোক্তাকে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ দেয়া হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) আখাউড়া উপজেলা অফিসের আয়োজনে গত রোববার সকালে উপজেলা সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার। অনুষ্ঠানে জনপ্রতি এক লক্ষ টাকা করে ১০ জনকে ১০ লক্ষ টাকার চেক দেয়া হয়।
পরবর্তীতে আরও ১০ জনকে ১০ লক্ষ টাকা প্রণোদনা দেয়া হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।
উপজেলা বিআরডিবি সমবায় সমিতির সভাপতি মো. মুমিনুল হকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা সাবিনা ইয়াসমিন, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি), উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন সফিক আলেয়া, উপজেলা কৃষি কর্মকর্তা শাহানা বেগম, বিআরডিবি কর্মকর্তা মো. বদরুল ইসলাম, প্রনোদনা ভোগী উদ্যোক্তা মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।
বিআরডিবি কর্মকর্তা সাবিনা ইয়াসমিন বলেন, মাঠ পর্যায়ে যাচাই বাছাই করে প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্থ ২০জন উদ্যোক্তা বাছাই করে তালিকা করা ১০ জনকে প্রণোদনা দেয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকিদেরকে দেয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার প্রণোদনা প্রাপ্ত সুবিধাভোগীদেরকে অনুরোধ করে বলেন, প্রণোদনার ঋণের টাকা সঠিকভাবে কাজে লাগিয়ে সফলতা অর্জন করবেন। ঋণ নিয়ে যেন আবার ঋণগ্রস্থ হয়ে না পড়েন সেদিকে খেয়াল রাখবেন। তিনি সকলের সফলতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ