Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশের স্বার্থ সংরক্ষণ করে তিস্তা চুক্তি করবেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

তিস্তা চুক্তি নিয়ে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, দুই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি আলোচনা করেই তিস্তা চুক্তি করবেন। প্রধানমন্ত্রী গঙ্গা চুক্তি করেছেন। তিস্তা চুক্তিও বাংলাদেশের মানুষের স্বার্থ সংরক্ষণ করে করবেন তিনি। গতকাল সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। ফারাক্কার বাঁধের গেট খুলে দেয়ার বিষয় নিয়ে উপমন্ত্রী আরো বলেন, গঙ্গা চুক্তির মাধ্যমে পানির যে হিস্যা সেটি প্রতিষ্ঠিত হয়েছে। ভারতে প্রবল বন্যা হলে তারা ফারাক্কার বাঁধের গেট খুলে দেয়। ভৌগলিকভাবেই এটি আমাদের দীর্ঘদিনের সমস্যা। এটি আমরা সমাধান করতে পেরেছি।
এরআগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
এসময় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশীদ, ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, গোপালগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী মো. ফইজুর রহমান, উপবিভাগীয় প্রকৌশলী মীর শাহিনুনর রহমান, জেলা আ.লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বদরুল আলম বদর প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ