Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটুয়াখালী মেডিক্যাল কলেজে আইসিইউ কার্যক্রম চালু

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

করোনা আক্রান্ত ঝুঁকিপূর্ণ রুগীদের জরুরি চিকিৎসা দিতে ৫ শয্যার আইসিইউ বেড চালু হয়েছে। গতকাল থেকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে এই সেবা কার্যক্রম শুরু হয়।
এ দিকে এই জেলাবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পটুয়াখালীতে প্রথম ৫০ শয্যার বেড দিয়ে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা শুরু করা হলেও করোনার দ্বিতীয় ধাপে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে বেডের সংখ্যা বৃদ্ধি করে ৬০ উন্নীত করা হয়। সর্বশেষ গত জুলাই মাসে করোনার প্রকোপ বৃদ্ধি পেলে বেডের সংখ্যা বাড়িয়ে ৮০ তে উন্নীত করা হয়েছে।
পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের জন্য ৫টি আইসিইউবেড স্থাপনের কাজ জুলাই মাসের মধ্যবর্তী সময়ে শেষ হলে পটুয়াখালী জেলার সিভিল সার্জন ২৩ জুলাই মন্ত্রণালয়ে আইসিইউ মনিটরসহ অন্যান্য প্রয়োজনীয় যন্ত্রাদী চেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব বরাবরে চিঠি দেন। পরবর্তিতে পটুয়াখালী জেলা আ.লীগের সহ-সভাপতি সুলতান আহম্মেদ মৃধা ৫টি মনিটরসহ আইসিইউ পরিচালনার অন্যান্য আনুষাঙ্গিক যন্ত্রাদী অনুদান হিসেবে জেলা প্রশাসকের মাধ্যমে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে প্রদান করেন।
পটুয়াখালী জেনারেল হাসপাতালের সুপার ডা. আব্দুল মতিন ইনকিলাবকে জানান, ইতোমধ্যে আইসিইউ পরিচালনার জন্য পটুয়াখালী থেকে ৮ জন ডাক্তার ও ১০ জন নার্সকে প্রশিক্ষণ নিয়ে এসেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ