Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

অপেক্ষার পরও অধরা টিকা

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

গণটিকা কার্যক্রমের আওতায় সিলেট সিটি করপোরেশনএলাকায় ৭ আগস্ট থেকে শুরু হয় গণটিকাদান ক্যাম্পেইন। তবে গতকাল সিলেট নগরের বিভিন্ন ওয়ার্ডের কেন্দ্রগুলোতে ভ্যাকসিন প্রদানের ক্যাম্পেইনে অনেকেই টিকা না পেয়ে দেখা গেছে ফিরে যেতে। ফেরার পথে তাদের অভিযোগ কেন্দ্রে নির্দিষ্ট সংখ্যক টিকা প্রদান করায় সকাল থেকে লাইনে দাঁড়িয়েও শেষ পর্যন্ত টিকা নিতে পারেননি তারা। এছাড়া বিভিন্ন কেন্দ্রে ওয়ার্ডের ভোটার না হওয়া অনেককে ফিরিয়ে দেয়া হচ্ছে বলেও অভিযোগ রয়েছে অনেকের।

নগরীর একাধিক টিকা কেন্দ্র ঘুরে দেখা যায় এমন চিত্র। অপরদিকে, টিকা নিতে কেন্দ্রগুলোতে ভিড় দেখা গেছে। সিসিক সূত্র জানিয়েছে, ২৭টি ওয়ার্ডে প্রতিটিতে তিনটি করে টিকা কেন্দ্র আছে। সবমিলিয়ে গণটিকা দান চলছে ৮১ কেন্দ্রে। বেশিরভাগ কেন্দ্রে গিয়ে দেখা গেছে,আগ্রহী মানুষের টিকা নিতে ব্যাপক জটলা। কেউই সামাজিক দূরত্ব রক্ষার তোয়াক্কা করছে না। অনেকের মুখেই নেই মাস্ক। টিকাকেন্দ্রে আসা মানুষদের স্বাস্থ্যবিধি মানাতে কেন্দ্রগুলোতে নেই তেমন তৎপরতা।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, সিটি করপোরেশন এলাকার কেন্দ্রেগুলোতে লোকজনের ভিড় বেশি। প্রতিটি কেন্দ্রে ২০০ জনের টিকা গ্রহণের ব্যবস্থা নিয়েছি আমরা। যেহেতু গ্রহীতার সংখ্যা বেশি, এ জন্য তাদের কথা চিন্তায় রেখে কেন্দ্রভেদে অতিরিক্ত আরও ১৫০ থেকে ২০০ জনকে টিকা দেয়ার ব্যবস্থা করেছি। সে সুবাদে নগরীর ৮১ কেন্দ্রের প্রতিটিতে ৩৫০ থেকে ৪০০ জনকে টিকা দিচ্ছি। যারা টিকা দিতে পারেননি, তাদের হতাশার কিছু নেই। পর্যায়ক্রমে সবাই টিকা দিতে পারবেন বলেও যোগ করেন সিসিকের এ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ