Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুঁজিবাজারে লেনদেন আড়াইটা পর্যন্ত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল রোববার দেশের পুঁজিবাজারের লেনদেন বন্ধ ছিল। তবে আজ সোমবার (৯ আগস্ট) থেকে সকাল ১০টা থেকে লেনদেন শুরু হবে। চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। এ বিষয়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আব্দুল মতিন পাটোয়ারী বলেন, ব্যাংকের লেনদেন বন্ধ থাকায় শুক্র ও শনিবারের পর রোববারও পুঁজিবাজারের লেনদেন বন্ধ ছিল। তবে সোমবার থেকে যথারীতি লেনদেন চালু থাকবে। তিনি বলেন, সোমবার থেকে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন অনুষ্ঠিত হবে। তার আগের ও পরের ওপেনিং এবং ক্লোজিং সেশনও থাকবে।

সর্বশেষ গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন অনুষ্ঠিত হয়েছে। এদিকে ব্যাংক ও পুঁজিবাজারে মতো গতকাল বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের অফিস বন্ধ ছিল। আজ সোমবার থেকে বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের অফিস খোলা থাকবে।

গত বৃহস্পতিবার সপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবারের পাশাপাশি গতকাল রোববার ব্যাংক বন্ধ রাখা সংক্রান্ত সার্কুলার জারি করে বাংলাদেশ ব্যাংক। এতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ চলাকালে সীমিত পরিসরে চলবে ব্যাংক। রোববার পর্যন্ত ব্যাংক বন্ধ থাকবে। তবে আজ সোমবার ও মঙ্গলবার ব্যাংকের লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। আর ব্যাংক খোলা থাকবে বিকেল সাড়ে চারটা পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজিবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ