Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় মৃতদের দাফনের দায়িত্ব নিলো ইসলামী আন্দোলন

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

করোনা আক্রান্ত মৃত ব্যক্তিকে দেখতে পর্যন্ত যেতে রাজি হয়নি অনেক আত্মীয় স্বজন। এমন অবস্থায় লাশ দাফনে দেখা দিতো নানা শঙ্কা। এমন পরিস্থিতিতে ইসলামী আন্দোলন কেন্দ্রীয় কমিটির নির্দেশে সারা দেশের ন্যায় কালকিনি উপজেলা শাখার সেক্রেটারি মো. আলী আকবার সিকদারকে টিম প্রধান করে ১০ সদস্য বিশিষ্ট টিম গঠন করা হয়।
জানা যায়, এ কমিটিতে হাফেজ মুহাম্মাদুল্লাহকে সহকারী টিম প্রধান, কেরামত আলী মাস্টারকে সমন্বয়কারী ও মো. মেহেদী হাসান সুমনকে সহকারী সমন্বয়কারী করা হয়। যারা করোনায় আক্রান্ত ব্যক্তির মৃত্যু হলে ধর্মীয় নিয়ম মতে গোসল, জানাজা ও দাফন কার্য সম্পন্ন করবে। এই কমিটি গঠনের পর কালকিনির সাধারণ মানুষের মধ্যে একটি স্বস্তির নিঃশ্বাস আসে। কমিটি গঠনের পর করোনা আক্রান্ত হয়ে উপজেলার লক্ষীপুর এলাকার বিদ্যা বাগিস গ্রামে বাবুল সরদার (৪০) এর মৃত্যু হলে তাকে ধর্মীয় নিয়ম মেনে দাফনকার্য সম্পন্ন করে। এছাড়া গত বুধবার গোপালপুর এলাকার পশ্চিম বনগ্রাম গ্রামে ব্যবসায়ী কাজী দবির উদ্দিনের মৃত্যু হলে তারও দাফন কার্যও সম্পন্ন করেন তারা।
এ ব্যাপারে টিম প্রধান আলী আকবার সিকদার বলেন, আমরা প্রশাসনের কাছে আমাদের কমিটির কপি দিয়েছি। যাতে তারা খবর পেলে আমাদের খবর দেয়। আর আমরা খবর পেলেও দ্রæত মৃত ব্যক্তির বাড়িতে চলে যাই এবং ধর্মীয় নিয়ম মেনে করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির গোসল, জানাজা ও দাফন সম্পন্ন করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ