Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিধবার পাশে দাঁড়ালেন ইউএনও

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

৮০-৮২ বছর বয়সী বৃদ্ধা সমলা। অনাহার অর্ধাহারে কাটছে তার দিন। ২ ছেলে মাকে ভরণ-পোষণ করাতে পারেন না অভাবের কারণে। তাই শেষ বয়সে ভিক্ষা করেই অতি কষ্টে চলছে তার জীবণ। বিধবা হবার পর থেকেই ধানের খলায় কাজ করে কোন রকম চলছে তার কষ্টের জীবন। এখন বয়সের ভারে আর কাজও করতে পারে না। তাই ভিক্ষা করেই সংসার চলে তার। এমনই করুণ অবস্থা নিয়ে বসে কাঁদছিলেন গতকাল ঝিনাইগাতী-শেরপুর সড়কের খৈলকুড়া রাস্তার পাশে। এ সময় উপজেলার হাতিবান্দা ইউপির করোনা টিকাদান কেন্দ্র পরির্দশন শেষে ফিরছিলেন ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ। রাস্তার পাশে বসে কাঁদতে দেখে গাড়ি থামান ইউএনও। গাড়ি থেকে নেমে বৃদ্ধার কাছে গিয়ে জানতে চান কি হয়েছে তার। সে কেঁদে কেঁদে বলে ঘরে খাবার নেই। বৃদ্ধার অবস্থা দেখে তাকে গাড়িতে নিয়ে আসেন এবং গাড়ি চালকের মাধ্যমে বাজার থেকে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেয়াজ, ২ কেজি আলু, ১ লিটার তৈল, ১ কেজি লবন ও ১টি সাবান কিনে দিয়ে বাড়ি যাবার ভাড়া দিয়ে রিকশায় তুলে দেন। বিধবা সমলা খৈলকুড়া গ্রামের মৃত. আব্দস সুবানের স্ত্রী।
এ ব্যাপারে ইউএনও ফরুক আল মাসুদ দৈনিক ইনকিলাবকে বলেন, মানুষ হিসেবে অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। এ জন্যই সরকার আমাকে পাঠিয়েছেন। তাই সহযোগিতা করেছি। আরো অসহায় পেলে সরকারিভাবে সহযোগিতা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ