Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দলীয় শৃঙ্খলা মেনে চলতে কর্মীদের প্রতি আফরোজা আব্বাসের

প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নতুন দায়িত্ব নিয়েই নেতা-কর্মীদের ‘দলীয় শৃঙ্খলা মেনে চলা’
ও সিনিয়রদের সন্মান’ করার নির্দেশনা দিয়েছেন মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস।
সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নতুন কমিটির প্রথম যৌথ সভায় এই নির্দেশনা দেন তিনি।

আফরোজা আব্বাস বলেন, ‘আমি মহিলা দলের সর্বস্তর নেত্রী-কর্মীদের বলতে চাই, বিগত কমিটির মতো যেন আমরা মারামারি, ঝগড়া-ঝাটি না করি, এসব কাজ থেকে আপনাদের বিরত থাকতে হবে। একে অপরের প্রতি সন্মান দেখাতে হবে। সিনিয়রদের মান্য করতে হবে। এগুলো আমাদের স্মরণ করতে হবে। সংগঠন করতে হলে শৃঙ্খলার কোনো বিকল্প নেই।

চেয়ারে বসা নিয়ে আমরা যেন ঝগড়া-ঝাটি না করি। একে অপরকে সন্মান দেখাবেন, কাউকে অসন্মান করবেন না।

গত বৃহস্পতিবার জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতির দায়িত্ব পান মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস যিনি বিএনপির সহ মহিলা বিষয়ক সম্পাদকও।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির গঠনতন্ত্রে দেওয়া ক্ষমতাবলে চেয়ারপার্সন খালেদা জিয়ার নির্দেশে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহিলা দলের দলের পাঁচ সদস্যের নতুন কমিটি অনুমোদন করেন। সভানেত্রী আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক হন সুলতানা আহমেদ। এছাড়া ঘোষণা করা হয় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নতুন কমিটিও।

আফরোজা আব্বাস বলেন, ‘অতীতের মতো মহিলা দল বিএনপির ঘোষিত সকল আন্দোলন ও সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করবে, মহিলা দলের নেতা-কর্মীরা রাজপথে থাকবে। আমাদের মধ্যে দ্বিধা-বিভক্তি নাই।

আফরোজা আব্বাসের সভাপতিত্বে যৌথ সভায় সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র সহসভাপতি নুরজাহান ইয়াসমিন, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফা ও দক্ষিণের সভাপতি রাজিয়া আলিমসহ অর্ধশতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ