Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

পরীমণি কান্ডে ফাঁসলেন এডিসি সাকলায়েন

ডিবির কর্মকর্তার বাসায় নায়িকা কাটান ১৮ ঘণ্টা ডিবির সব কার্যক্রম থেকে নিবৃত্ত, বিষয়টি তদন্ত করা হচ্ছে : পুলিশ কমিশনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

সাভারের বোট ক্লাবে পরীমণির ধর্ষণ চেষ্টার ঘটনায় দায়ের করা মামলার তদারকি কর্মকর্তা ডিবির এডিসি গোলাম সাকলায়েন শিথিলের সাথে প্রেমের সম্পর্কের প্রাথমিক তদন্তের প্রমান পেয়েছে ঢাকা মহানগর পুলিশ। পরীমণিকে নিয়ে ১৮ ঘণ্টা বাসায় সময় কাটানোর অভিযোগ উঠায় ডিবির সব কার্যক্রম থেকে তাকে নিবৃত্ত করা হয়েছে।

একই সাথে গতকাল শনিবার তাকে পুলিশ অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পশ্চিমে পদায়িত করা হয়েছে। ডিবি কর্মকর্তার সাথে পরীমণির ঘনিষ্ঠ সম্পর্ক নিয়ে তোলপাড় শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম্যসহ পুলিশ প্রশাসনে। উল্লেখ্য, সাকলায়েন বিবাহিত এবং তার স্ত্রী প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা। তাদের একটি সন্তানও রয়েছে। ডিবি সূত্রে জানা গেছে, সাভারের বোট ক্লাবে ধর্ষণ চেষ্টার ঘটনায় দায়ের করা মামলার তদন্তের তদারকি করতে গিয়ে এডিসি গোলাম সাকলায়েনের সঙ্গে সখ্য গড়ে ওঠে চিত্রনায়িকা পরীমণির। সেই কারণে ওই পুলিশ কর্মকর্তার বাসায় একাধিকবার যাতায়াতও করেন পরীমণি। সম্প্রতি সাকলায়েনের বাসায় যাতায়াতের সিসিটিভি ফুটেজ প্রকাশিত হয়েছে। বিবাহিত সেই পুলিশ কর্মকর্তা নিজেকে পরিচয় দিয়েছিলেন অবিবাহিত হিসেবে। পরীমণি গ্রেফতারের পর অকপটে স্বীকার করেছেন সবকিছু। এরই মধ্যে পরীমণি ও গোয়েন্দা পুলিশ কর্মকর্তার প্রেমের বিষয়টি পুলিশের সর্বত্র আলোচিত হচ্ছে। একই সাথে এ বিষয়টি ঢাকা মহানগর পুলিশ ও একটি গোয়েন্দা সংস্থা তদন্ত করছে। বিষয়টি নিয়ে পুলিশ কর্মকর্তারাও পরীমণিকে জিজ্ঞাসাবাদ করছেন।

পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম গতকাল দৈনিক ইনকিলাবকে বলেন, গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের এডিসি গোলাম সাকলায়েন শিথিল ও চিত্রনায়িকা পরীমনির মধ্যে প্রেমের সম্পর্ক নিয়ে যে খবর প্রকাশিত হয়েছে তা আমরা তদন্ত করছি। তদন্ত রিপোর্ট পাওয়ার পর কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশ ও গোয়েন্দা সূত্রে জানা গেছে, গত ১৩ জুন ঢাকা বোট ক্লাবে গিয়ে ধর্ষণচেষ্টার অভিযোগ করেন নায়িকা পরীমণি। এর পরদিনই উত্তরার একটি বাসা থেকে গ্রেফতার করা হয় ব্যবসায়ী নাসির ইউ মাহমুদকে। পরে এই ঘটনায় গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগ পরীমণিকে গোয়েন্দা কার্যালয়ে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। তখনই এডিসি গোলাম সাকলায়েন শিথিলের সঙ্গে পরিচয় হয় পরীমণির। এরপর থেকেই শুরু হয় যোগাযোগ।

ডিবি সূত্র জানায়, জিজ্ঞাসাবাদে পরীমণি জানিয়েছেন, নিয়মিত কথা বলতে বলতে গোলাম সাকলায়েন শিথিলের সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি হয়। এরপর তারা নিয়মিত গাড়ি নিয়ে ঘুরতে যেতেন। এমনকি সাকলায়েন তার বাসায় নিয়মিত যাতায়াত করতেন। সর্বশেষ গত ১ আগস্ট তার সরকারি বাসভবন রাজারবাগের মধুমতির ফ্ল্যাটে যান পরীমণি। যা এরই মধ্যে সিসিটিভি ফুটেজ পেয়েছেন পুলিশ কর্মকর্তারা।

সাবেক আইজিপি ও এমপি নূর মোহাম্মদ বলেন, কোন মামলার তদন্ত কর্মকর্তার বাদীর সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক স্থাপনে মামলাটি প্রভাবিত হতে পারে। এর সঙ্গে নীতি নৈতিকতার বিষয় সম্পর্কিত। এটা ঠিক পেশাদারিত্বমূলক কাজ নয়। তবে প্রকৃত ঘটনা উদ্ঘাটনের আগেই যেন মিডিয়া ট্রায়াল না হয়ে যায় সে বিষয়েও তিনি সচেতন থাকার পরামর্শ দেন। তিন বলেন, গত ক’দিন যে বিষয়গুলো নিয়ে আলোচনা হচ্ছে তার পেছনে কারা তা খুঁজে বেরা করা জরুরি। অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনতে হবে।

পুলিশের একজন কর্মকর্তা জানান, পরীমণির সহযোগী দীপু জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, গত কোরবানির ঈদের পর তিনি পরীমণির বাসায় গিয়ে জানতে পারেন গোলাম সাকলায়েন এসে তার বাসায় তিন দিন ছিলেন। তিনি গোলাম সাকলায়েনের সঙ্গে পরীমণির প্রেমের সম্পর্কের কথা জানতেন। পরীমণিই তাকে এই বিষয়টি জানিয়েছেন। তবে গোলাম সাকলায়েন নিজেকে অবিবাহিত বলে দাবি করেন। কিন্তু পরে সাকলায়েন বিবাহিত জানতে পারলে পরীমণি ক্ষুব্ধ হন। এ সময় সাকলায়েন তার ডিভোর্স হয়ে গেছে বলে দাবি করেন, এমন তথ্য জানান দীপু।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ১ আগস্ট সকাল ৮টার দিকে পরীমণি নিজের হ্যারিয়ার গাড়ি নিয়ে গোলাম সাকলায়েন মধুমতির ফ্লাটে যান। এ সময় ১০তলা থেকে নেমে এসে পরীমণিকে রিসিভ করে সাকলায়েন বাসায় নিয়ে যান। পরীমণির খালাতো বোন শায়লা ও তার স্বামী রাতে সাকলায়েনের ওই বাসায় যান। পরে রাত ২টার দিকে পরীমণি ও তার স্বজনরা সাকলায়েনের বাসা থেকে বেরিয়ে যান।

সংশ্লিষ্ট একজন কর্মকর্তা জানান, পরীমণিকে গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদে গোয়েন্দা কর্মকর্তা সাকলায়েনের সঙ্গে তার প্রেমের সম্পর্কটি ফাঁস হয়। পরে ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি জানতে পেরে দ্রæত রাজারবাগের মধুমতির বাসভবনের কেয়ারটেকার শামীমকে সিসিটিভি ফুটেজের ডিভিআরসহ পুলিশ সদর দফতরে ডেকে পাঠান। ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা সিসিটিভি ফুটেজ দেখে পরীমণির বক্তব্যের সত্যতা পান।

পরীমণির গাড়িচালক নাজির হোসেন সাংবাদিকদের বলেন, ওই লোকের (পুলিশ কর্মকর্তা সাকলায়েন) সঙ্গে পরীমণি দুই দিন রাতের বেলা হাতিরঝিলে ঘুরতে গিয়েছিলেন। হাতিরঝিলে গাড়িতে বসেই তারা মদ খেয়েছেন।
এডিসি সাকলায়েন সাংবাদিকদের বলেন, পরীমণির সঙ্গে তার সম্পর্ক রয়েছে। তবে তা প্রেমের সম্পর্ক নয় এবং তারা বিয়েও করেননি। পরীমণি তার বাসায় যাওয়ার কথাও তিনি অস্বীকার করেন। পরে তার বাসায় যাওয়ার সিসিটিভি ফুটেজ রয়েছে জানালে এ বিষয়ে তিনি আর কোনও মন্তব্য করতে চাননি।

সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, আমরা থ্রোলি তদন্ত করবো। এই বিষয়টি আমাদের তদন্তে থাকবে। আসামিদের জিজ্ঞাসাবাদে যা পাবো এবং মিডিয়াতে যা এসেছে সব নিয়েই তদন্ত করবো। তদন্ত কর্মকর্তা কিংবা অন্য কেউ হোক, কেউই আইনের ঊর্ধ্বে নয়। যেটি সত্যি সেটি উদ্ঘাটন করা হবে। গোলাম সাকলায়েন ৩০তম বিসিএসএর অফিসার। তার গ্রামের বাড়ি রাজশাহী।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের ডিসি মো. ফারুক হোসেন বলেন, এডিসি সাকলায়েনকে তার ডিবির সব দায়িত্ব থেকে নিবৃত্ত করা হয়েছে।



 

Show all comments
  • Abdullah Al Mamun ৮ আগস্ট, ২০২১, ১২:৪৩ এএম says : 0
    · ডিবি পুলিশ কেন কয়েকশ দরবেশ আছে যারা প্রতিদিন আসা যাওয়া করত , একটু সঠিকভাবে ভাবে সব জায়গায় ফুটেজ দেখেন সব বের হবে।।
    Total Reply(0) Reply
  • Sajib Hossain Joy ৮ আগস্ট, ২০২১, ১২:৪৩ এএম says : 0
    পুলিশ চোরের প্রেমে পড়েছে,রুপ দেখিয়ে কুপোকাত করে ফেলেছে পরী।ওর রুপের ফাদে পা দিয়েছে এমন আরো অনেক লোকই পাবেন।
    Total Reply(0) Reply
  • MD Naim Khan ৮ আগস্ট, ২০২১, ১২:৪৪ এএম says : 0
    একজন বিসিএস ক্যাডার বড় মাপের অফিসার তার অন্তত চরিত্রবান হওয়া উচিত ছিল পরিমনির কথা বাদই দিলাম ওত টাকা পেলেই সোয়ার লোক।
    Total Reply(0) Reply
  • Naimur Nayem ৮ আগস্ট, ২০২১, ১২:৪৪ এএম says : 0
    · অশ্লীলতা বেহায়াপনা গোটা সমাজকে দুর্গন্ধময় করে তুলেছে। অভিনেতা- অভিনেত্রী, দুর্নীতিবাজদের গ্রেফতারে সেই চিত্রই ফুটে উঠছে। রাষ্ট্র ও সমাজের অনেক ক্ষমতাবান, সুশীল! হর্তাকর্তারা এসব অপরাধের সাথে সম্পৃক্ত। একটি সভ্য সমাজের অস্তিত্ব রক্ষা করতেই এসবের সঠিক তদন্ত এবং দোষীদের কঠিন বিচার হওয়া প্রয়োজন।
    Total Reply(0) Reply
  • Nahid Dewan ৮ আগস্ট, ২০২১, ১২:৪৪ এএম says : 0
    শুধু ডিবি পুলিশ নয় খোঁজখবর নিয়ে দেখুন বড় বড় শিল্পপতি ও রাজনীতিবিদ হয়তো তার অপকর্মের সাথে জড়িত
    Total Reply(0) Reply
  • Eftekhar Alam ৮ আগস্ট, ২০২১, ১২:৪৫ এএম says : 0
    আহা সাকলাইন ২০১৮ সালের কথা মনে পড়ে গেলো। নিরাপদ সড়কের মাললায় ডিবি কার্যালয়ে কি নির্যাতনটাই না করছে আমাদের।
    Total Reply(0) Reply
  • Jahir Mulok ৮ আগস্ট, ২০২১, ১২:৪৫ এএম says : 0
    হতে পারি তিনি গোয়েন্দা নজরদারির জন্য আত্মিক সম্পর্ক গড়ে তুলেছিলো
    Total Reply(0) Reply
  • Milon Chowdhury ৮ আগস্ট, ২০২১, ১:১০ এএম says : 0
    সাকলায়েনের বিচার হওয়া উচিত, প্রথমে গ্রেফতার করে তারপর চাকরি থেকে বাদ দেয়া দরকার।
    Total Reply(0) Reply
  • a ama n ৮ আগস্ট, ২০২১, ১:৪১ এএম says : 0
    ALL BCS RECRUTMENT SHOULD BE ABOLISHED
    Total Reply(0) Reply
  • মোঃ আকতার হোসেন মীর ৮ আগস্ট, ২০২১, ৬:০২ এএম says : 0
    বড় বড় রাগববোয়ালরা দেখি পরিমনির রুপে পাগল । তাহলে তো পরিমনির দোষ খুঁজে পাই না ।
    Total Reply(1) Reply
    • Billal Hosen ৮ আগস্ট, ২০২১, ৯:৫০ এএম says : 0
      “(হে নারীগণ!) তোমরা তোমাদের ঘরের (বাড়ীর চতুর্সীমানার) ভিতর অবস্থান কর এবং বাইরে বের হয়োনা – যেমন ইসলামপূর্ব জাহিলী যুগের মেয়েরা বের হত।” (সূরাহ আহযাব, আয়াত : ৪৩)
  • Billal Hosen ৮ আগস্ট, ২০২১, ৯:৪৫ এএম says : 0
    রুপ মানুষকে দেখানো তো অপারাধ। তাহলে ইসলামের বিধান পর্দা অনুসরণ করুন তাহলে সব ঠিক হয়ে যাবে ।
    Total Reply(0) Reply
  • Billal Hosen ৮ আগস্ট, ২০২১, ৯:৪৮ এএম says : 0
    “(হে নারীগণ!) তোমরা তোমাদের ঘরের (বাড়ীর চতুর্সীমানার) ভিতর অবস্থান কর এবং বাইরে বের হয়োনা – যেমন ইসলামপূর্ব জাহিলী যুগের মেয়েরা বের হত।” (সূরাহ আহযাব, আয়াত : ৪৩)
    Total Reply(0) Reply
  • Bojlur Rahaman ৮ আগস্ট, ২০২১, ১২:০০ পিএম says : 0
    less than 1% girls are beautiful while 10% man are super rich. What these rich man will do except to taste second-third-fouth------------nineth-tenth hand girls.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীমণি

১১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ