Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘করোনা মোকাবিলায় ব্যর্থ সরকারের পদত্যাগ চাই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

করোনাভাইরাস মোকাবিলায় ব্যর্থতার অভিযোগ তুলে সরকারের পদত্যাগ দাবি করেছে বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ। দলটির নেতারা বলছেন, দেশে করোনা মহামারির দেড় বছর অতিবাহিত হলেও করোনা সংক্রমণ ও মৃত্যু এখনো নিয়ন্ত্রণের বাইরে। শুরু থেকেই সরকার করোনা মহামারি মোকাবিলায় রূপরেখা না করে আমলা নির্ভর দায়সারা দায়িত্ব পালনের পথে হেঁটেছেন। চিকিৎসা ব্যবস্থার করুন দশা এবং সরকারের অব্যবস্থাপনা, দায়িত্বহীনতা ও দুর্নীতির কারণে করোনা মহামারি দীর্ঘস্থায়ী রূপ নিয়েছে এবং সারাদেশে গ্রাম পর্যায়ে ছড়িয়েছে। ব্যর্থতার দায় নিয়ে সরকারের উচিত পদত্যাগ করা।

গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। ঢাকা মহানগর কমিটির উদ্যোগে মহানগর কমিটির সম্পাদক কমরেড নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. হারুন অর রশিদ, প্রায় দু’মাস ধরে দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু সর্বোচ্চ পর্যায়ে অবস্থান করছে। সারাদেশে হাসপাতালসমূহে কোন সিট বা আইসিইউ ফাঁকা নেই, অক্সিজেনের সংকট তীব্র। রোগী নিয়ে মানুষ এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছুটাছুটি করছেন। সিট, আইসিইউ বা অক্সিজেন না পেয়ে অনেকে পথিমধ্যে মৃত্যুবরণ করেছেন। সরকারি ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে।

অন্যান্য বক্তারা বলেন, সরকারের অব্যবস্থাপনা ও অপরিকল্পিত লকডাউনের ফলে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ ভয়াবহ সংকটের মধ্যে পরেছে। বিপুল সংখ্যক মানুষ কাজ হারিয়েছেন। তাদের খাদ্য ও আর্থিক সংকট তীব্র। সরকার তাদের ক্ষমতার অন্যতম অংশীদার গার্মেন্টস ও শিল্প মালিকদের নানান প্রণোদনা ও আর্থিক সহায়তা দিলেও শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ, ক্ষুদ্র ও মাঝারি শিল্প মালিক এবং কৃষকদের ব্যাপারে প্রথম থেকেই দায়িত্বহীন ভূমিকা পালন করছেন।

এ সময় জাতীয় গণতান্ত্রিক শ্রমিক ফেডারেশনের আহবায়ক শামীম ইমাম, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায় ও মহানগর কমিটির সদস্য অনুপ কুন্ডু বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ